০৫ আগস্ট ২০২০, বুধবার ০১:১৮:০৬ পিএম
সর্বশেষ:

২০ মার্চ ২০২০ ০৯:২৭:১২ পিএম শুক্রবার     Print this E-mail this

শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত: কাদের

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত: কাদের

করোনাভাইরাস চীন থেকে ইউরোপ ও আমেরিকাসহ সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে, সেই ভাইরাসের ঝুঁকি থেকে আমরা মুক্ত থাকবো সেটা বলা যায় না। করোনাভাইরাস পরিস্থিতিতে বাংলাদেশ ঝুঁকির মধ্যে আছে; তবে এতে এখনও আতঙ্কিত হওয়ার মতো কিছু হয়নি। তবে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই ভাইরাস মোকাবেলায় সম্পূর্ণ প্রস্তুত বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২০ মার্চ) রাজধানীর বনানী কবরস্থানে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমানের মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়ে এসব কথা বলেন তিনি।

গত ৮ মার্চ বাংলাদেশেও তিনজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর আরও ১৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সত্তোরর্ধ্ব এক ব্যক্তি মারা যান।

জিল্লুর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সকলের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে করোনাকে পরাজিত করা সম্ভব। করোনাভাইরাস নিয়ে আমরা ঝুঁকিতে আছি এটা নিঃসন্দেহে বলা চলে। কিন্তু আতঙ্কিত হওয়ার মতো কিছু এখনও আমাদের দেশে হয়নি। সেই রকম পরিস্থিতির সৃষ্টি হয়নি। আমাদের এখানে ১৮ জন এই পর্যন্ত শনাক্ত হয়েছে, এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে। তারপরেও ঝুঁকি আছে, কারণ এটা সারাবিশ্বে মহামারী ভাইরাসে পরিণত হয়েছে, যাতে বিশ্ব আতঙ্কিত।

উপনির্বাচন পেছানোর জন্য বিএনপির দাবির প্রসঙ্গে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলরা কখন কি বলেন, তারা সবকিছুতেই রাজনীতির ইস্যু খুঁজে বেড়ান। নির্বাচনের বিষয়টা সম্পূর্ণ নির্বাচন কমিশনের এখতিয়ার।

করোনাভাইরাসের মধ্যে সরকার এখনও বিরোধীদলের উপর নির্যাতন করছে বলে বিএনপি যে অভিযোগ করছে সে বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী বলেন, বিরোধীদলের উপর সরকার কিভাবে নির্যাতন করছে তা আমার জানা নাই। এর কোনো তথ্যপ্রমাণ নেই৷ তথ্যপ্রমাণ নিয়ে আসুক তারপর দেখা যাবে। কিন্তু ঢালাওভাবে অভিযোগ তাদের পুরানো অভ্যাস।

ওবায়দুল কাদের বলেন, প্রাক্তন রাষ্ট্রপতি জিল্লুর রহমান আমাদের দেশের একজন বরেণ্য রাজনীতিবিদ এবং সৎ ও সাহসী রাজনৈতিক। তিনি স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। বিশেষ করে ১/১১ সময়ে যখন আমাদের নেত্রী শেখ হাসিনা কারাগারে ছিলেন সেই সংকটের সময় তিনি যে সাহস ও নৈতিকতার পরিচয় দিয়েছেন এবং দুঃসময়ে তিনি দলের ঐক্যের প্রতীক৷ তিনি কর্মীদের ঐক্যবদ্ধ করেছিলেন। তার সংগ্রাম ও আন্দোলন ছিলো আমাদের উৎসাহের প্রেরণা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close