০৪ এপ্রিল ২০২০, শনিবার ০৯:৫১:২৩ পিএম
সর্বশেষ:

২১ মার্চ ২০২০ ০৬:৩৬:০২ পিএম শনিবার     Print this E-mail this

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ছবি ও বাড়ি-ঘর ভাংচুরের মামলায় ৪জন জেল হাজতে

গোপালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর ছবি ও বাড়ি-ঘর ভাংচুরের মামলায় ৪জন জেল হাজতে

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ছবি ও বাড়ি-ঘর ভাংচুরের দুইটি পৃথক মামলায় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ৪জনকে গ্রেফতার করে জেলাহাজতে পাঠানো হয়েছে।

আজ শনিবার দুপুরে ওই ছাত্রলীগ নেতাসহ ৪জনকে পুলিশ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠয় পুলিশ। গ্রেফতারকৃত অপর তিন জন হলেন, একই উপজেলার শ্রীরামকান্দি গ্রামের জুয়েল শরীফ, শফিক ও জামাল খা।

জানাগেছে, গতকাল শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ তার লোকজন শ্রীরামকান্দি গ্রামের হানিফ খার বাড়ি-ঘর ভাংচুর করেন। পরবর্তীতে হামলার শিকার হওয়ায় ভূক্তভোগীরা টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী চৌরাস্তা এলাকায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: বাবুল শেখের স্মরনাপন্ন হন এবং তার কাছে বিচার চাইতে যায়।

এ সময় ছাত্রলীগের সাধারন সম্পাদক বাবুল হোসেন খোকন ও তার দলবল নিয়ে সেখানে হামলা চালান। সেখানে ১৭ মার্চ উপলক্ষে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারেও হামলা চালায় ছাত্রলীগ নেতাও তার লোকজন। সেখানে বঙ্গবন্ধুর বেশ কয়েকটি ছবি ছিড়ে ফেলানো হয় বলে অভিযোগ ওঠে।

এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: বাবুল শেখের ভাই ইকবাল হোসেন শেখ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ১১ জনকে আসামী করে টুঙ্গিপাড়া থানায় মামলা দায়ের করেন (মামলা নং-০৭, তারিখ ২১. ০৩.২০২০)। এছাড়া হানিফ খা তার বাড়ি-ঘর ভাংচুরের ঘটনায় ৮ জনের নামে টুঙ্গিপাড়া থানায় অপর আরেকটি মামলা করেন (মামলা নং-০৬, তারিখ ২০.০৩.২০২০)। এ দু’টি পৃথক মামলায় পুলিশ উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনসহ ৪ জনকে গ্রেফতার করে।

বঙ্গবন্ধু কর্ণারের ছবি ভাংচুর মামলার বাদী ইকবাল হোসেন শেখ বলেন, গতকাল শুক্রবার দুপুর ১২ টার দিকে খোকন দলবল নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখের নির্মিত মুজিব কর্নারে প্রদর্শিত বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করে। এ সময় সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ আহত হন । এ ঘটনায় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকনকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেছি।

এ ব্যাপারে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: বাবুল শেখ জানিয়েছেন, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন শেখ বাবুল হোসেন খোকন ১৫/১৬ জন লোক নিয়ে এসে বঙ্গবন্ধু কর্ণারের ছবি ভাংচুর ও ছিড়ে ফেলে। এ ঘটনায় তিনি আহত হন বলেও জানান।

অপরদিকে, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন বলেছেন, তিনি নোংরা রাজনীতির শিকার। এ ঘটনা সাজানো, তারা নিজেরা ছবি ছিঁড়ে তাকে দায়ী করছে। তিনি এ ঘটনার তদন্ত দাবী করে বলেন, যারা নোংরা রাজনীতি করে বঙ্গবন্ধুর ছবি নিজেরা ছিড়েঁছেন তিনি তাদের বিচার দাবী করেন।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম জানিয়েছেন, এ ঘটনায় অভিযুক্তদের নামে পৃথক দু’টি মামলা হয়েছে। এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close