০৮ এপ্রিল ২০২০, বুধবার ১০:৫৮:১৮ এএম
সর্বশেষ:

২৫ মার্চ ২০২০ ০২:১০:০৯ পিএম বুধবার     Print this E-mail this

নিউইয়র্কে করোনায় একদিনে ৪ বাংলাদেশির মৃত্যু

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 নিউইয়র্কে করোনায় একদিনে ৪ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে দেশটিতে এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১-তে। এর মধ্যে দুজন বিদেশি নাগরিক রয়েছেন।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার ভোরে তামিলনাডুতে মৃত্যু হয় ৫৪ বছর বয়সী ওই ব্যক্তির। এটি তামিলনাডুতে প্রথম মৃত্যু। মাদুরাইতে করোনা পজিটিভ অবস্থায় ভর্তি ছিলেন ওই ব্যক্তি। তার ডায়াবেটিস ও শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল।

বুধবার সকাল পর্যন্ত ভারতে এ ভাইরাসের আক্রান্ত হয়েছেন ৫৬২ জন। ১১ মার্চ করোনা ভাইরাসকে মহামারি ঘোষণা দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এরপর থেকেই নড়চড়ে বসেছে প্রতিটি দেশ। ভারতেও জারি করা হয়েছে বাড়তি সতর্কতা।

মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের ভাষণে বুধবার থেকে দেশ লকডাউনের ঘোষণা করেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটাও এক ধরনের কার্ফু। কেউ বাড়ি থেকে বেরতে পারবেন না। এভাবেই করোনা ভাইরাস থেকে বাঁচানো সম্ভব।’

মোদি বলেন, ‘২১ দিন নিয়ন্ত্রণে আনতে না পারলে ২১ বছর পিছিয়ে যেতে হবে আপনাদের।’

নিউইয়র্কে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল মঙ্গলবার দুজন নারী ও দুজন পুরুষ মারা গেছেন। এলমাস্ট হাসপাতালে মারা গেছেন একজন পুরুষ (৬০) এবং দুজন নারী, তাদের বয়স যথাক্রমে (৭০) ও (৪২)।

প্লেইনভিউ হাসপাতালে আরও একজন পুরুষ (৫৭) মারা যান। নিউইয়র্কে এ নিয়ে সাত বাংলাদেশি মারা গেলেন। হাসপাতাল কর্তৃপক্ষের নিউম্যান রিসোর্স এ তথ্য নিশ্চিত করেছে।

বোর্ড অব ইলেকশনের সদস্য মাজেদা আক্তার বলেন, মেয়র অফিস থেকে আমাদের জানানো হয়েছে আক্রান্তদের বেশিরভাগই ট্যাক্সিচালক এবং ডেলিভারি কাজে নিয়োজিত। তাদের মাধ্যমে পরিবারের সদস্যরাও আক্রান্ত হন।

তিনি আরও বলেন, আমরা যারা বাংলাদেশি কমিউনিটর উন্নয়নের জন্য কাজ করি- তাদের মেয়র অফিসে থেকে জানানো হয়েছে বাংলাদেশি মানুষের মৃত্যু সংবাদগুলো।

আরও বলা হয়েছে, যেনো আমরা বাংলাদেশিদের এই ভাইরাস সম্পর্কে সতর্ক করি। বাইরে অযথা ঘোরাফেরা না করার জন্য অনুরোধ করা হয়েছে সবাইকে।

গত ২৩ মার্চ মারা যান ৩৮ বছরের এক নারী। আগের সাপ্তাহে মারা গেছেন আরও দুই বাংলাদেশি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
কাউসার হোসেন সুইট
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close