২৫ মে ২০২০, সোমবার ০২:২৪:১০ পিএম
সর্বশেষ:
পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ঘরে ঢুকাবেন না, কোনো সন্দেহ হলে নিকটস্থ থানাকে অবহিত করুন অথবা ৯৯৯ কল করুন: পুলিশ সদর দপ্তর           

২৯ মার্চ ২০২০ ০৭:৩২:৫৪ পিএম রবিবার     Print this E-mail this

ঝালকাঠির নুপুর বিত্তবানদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন

ঝালকাঠি প্রতিনিধি
বাংলার চোখ
 ঝালকাঠির নুপুর বিত্তবানদের চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন

করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে প্রশাসনের কঠোর নিদের্শনায় সবাই যখন গৃহে কর্মহীন হয়ে খাদ্যের সংকটে পড়ে দিনমজুর, শ্রমিক, রিক্সা চালক, দুস্থ্য ও অসহায় পরিবারে হাহাকার দেখা দিয়েছিলো ঠিক তখনই ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ তারাবুনিয়া গ্রামের কলেজ ছাত্রী নুপুর আক্তার এগিয়ে গেলেন এসব অসহায় পরিবারের পাশে। নিজ উদ্যোগে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে বাড়ি বাড়ি হাজির হন তিনি, হাতে তুলে দেন চাল-ডালের ব্যাগ। শনিবার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার লেবুবুনিয়া, রোলা ও নারিকেলবাড়ি গ্রামের ৭৫ জন পরিবারের প্রত্যেক পরিবারকে ৩ কেজি চাল, আধা কেজি ডাল, ১ পিস সাবান, দুই কেজি আলু প্যাকেট এসব খাদ্য সহায়তা বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে তুলে দেয়া হয়। নুপুর রাজাপুর আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজের ডিগ্রি ২য় বর্ষের ছাত্রী। এ উদ্যোগে ব্যক্তিগত অর্থনৈতিক সহায়তা করেছেন তার পিতা উপজেলার দক্ষিণ তারাবুনিয়া গ্রামের সাবেক পুলিশ সদস্য আবুল কালাম হাওলাদার।
নুপুর আক্তার জানান, গৃহে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। এসব বিষয়টি উপলদ্ধী থেকেই কিছু করার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিলো। ভেবেছিলাম কয়েক বন্ধু মিলে কিছু একটা করি। বিষয়টি বাবার সাথে শেয়ার করলাম। বাবা বললেন এ মুহুর্তে বন্ধুদের সাথে কিভাবে যোগাযোগ বা একত্রিত করবি। তার চেয়ে বরং আর্থিক সহায়তা আমিই করি। বাবার কথায় বেশ খুশি হয়ে মনোবল আরও দৃঢ় হলো। এরপর শনিবার একাই পায়ে গেটে বাইপাস গিয়ে এটিএম বুথ থেকে টাকা তুলে বাজার শুরু করি। এ কাজে মামা সাইফুল ইসলাম, হালিম, ভাই সৌরভ, খালু কাইউম বাজার করা থেকে বিতরণ পর্যন্ত নানা ভাবে সহযোগীতা করেছেন। তাদের সহযোগীতায়ই আসলে এ মুহুর্তে ইচ্ছা পূরণ হয়েছে। নুপুর জানান. সমাজের ধনী ব্যক্তি, জনপ্রতিনিধি ও বড় ব্যবসায়ী রয়েছে। এ সংকটময় মুহুর্তে সকলকে এগিয়ে আসা উচিত।
ইউএনও সোহগ হাওলাদার জানান, এ ছাত্রীর উদ্যোগ সত্যিই অসাধারণ, তিনি চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিলেন, দুযোর্গ মুহুর্তে আসলে সকলের সমাজের মানুষের জন্য কিছু করা উচিত এবং এগিয়ে আসা উচিত। ইউএনও সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close