২৭ মে ২০২০, বুধবার ১২:১৮:৫৯ পিএম
সর্বশেষ:
পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ঘরে ঢুকাবেন না, কোনো সন্দেহ হলে নিকটস্থ থানাকে অবহিত করুন অথবা ৯৯৯ কল করুন: পুলিশ সদর দপ্তর           

১৭ মে ২০২০ ১২:২২:৫৮ এএম রবিবার     Print this E-mail this

স্থগিতাদেশ অমান্য করেই চলছে মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক জাফর মিয়ার কার্যক্রম

এস. এম. রাসেল, মাদারীপুর
বাংলার চোখ
 স্থগিতাদেশ অমান্য করেই চলছে মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক জাফর মিয়ার কার্যক্রম

বিএনপির কেন্দ্রীয় কমিটির স্থগিত করা মাদারীপুর জেলা বিএনপি আহবায়ক কমিটি কেন্দ্রের নির্দেশনা অমান্য করে বিভিন্ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিভিন্ন সামাজিক যোগাযোগ ফেইজবুক আইডিতে ইতিমধ্য ভাইরাল হয়েছে স্থগিত হওয়া কমিটির কার্যক্রম। আর এতে করে চরমক্ষোপ সৃষ্টির পরিলক্ষিত হয়েছে বিএনপির দলীয় তৃণমুলের নেতা কর্মীদের মাঝে।

মাদারীপুর সদর, শিবচর ও কালকিনি উপজেলা বিএনপি ও জেলা বিএনপির তথ্য সূত্রে জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি কেন্দ্রীয় কমিটি গত ২২ মার্চ দলের সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রেস বিঞ্জপ্তির মাধ্যমে জানিয়ে দেন, দেশব্যাপি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সকল পর্যায় চলমান কমিটি গঠন ও পুর্নগঠন কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকিবে। যাহার স্বারকঃ সুত্র নং বিএনপি/সাধারন/৭৭/২৬/২০২০. কিন্তুু এ নির্দেশনা অমান্য করে মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক এ্যাডঃ মোঃ জাফর আলী মিয়া তরিঘরি করে কেন্দ্রের নির্দেশ অমান্য করে ১৮/০৩/২০২০ইং অগ্রহনযোগ্য কিছু নেতাদের নিয়ে মাদারীপুর সদর, শিবচর ও কালকিনি উপজেলা ও পৌরসভা কমিটি ঘোষনা করেন। আর এতে করে দলীয় নেতা কর্মির মাঝে চরম ক্ষোপের সৃষ্টি হয়। আর এ কমিটির ঘোষনার সুস্পষ্ট প্রমান পায় কেন্দ্রীয় কমিটি। তাৎক্ষনিক ব্যবস্থা নেয় বিএনপির নীতি নির্ধারক নের্তৃবৃন্দ। তাই ২৯ মার্চ কেন্দ্রের প্রেস বিঞ্জপ্তির মাধ্যমে এ্যাডভোকেট রুহুল কবির রিজভী জানান, ১৫ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ থাকার নির্দেশ থাকা সত্বেও আপনার বিরুদ্ধে মাদারীপুর জেলাধীন বিভিন্ন উপজেলা ও পৌরসভা কমিটির অনুমোদন করার সুস্পষ্ট অভিযোগ রয়েছে। সুতারাং নির্দেশিত হয়ে জানাচ্ছি যে, আপনার কর্তৃক যে উপজেলা কমিটি গুলো অনুমোদন দেয়া হয়েছে সে গুলোসহ মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক কমিটি কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকিবে। কিন্তু আবারও কেন্দ্রীয় কমিটির নির্দেশকে অমান্য করে ও তাদের নির্দেশতে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে গত ১৩-০৫-২০ই বুধবার স্থগিত হওয়া জেলা বিএনপির আহবায়ক এ্যাডঃ মোঃ জাফর আলী মিয়া মাদারীপুর সদর, শিবচর ও কালকিনি উপজেলা ও পৌরসভার করোনা পরিস্থিতি (কোভিড-১৯) পর্যবেক্ষন কমিটি ঘোষনা করেন। আর এতে আবারও চরম ক্ষোপের সৃষ্টি হয় তৃণমুলের দলীয় নেতাকর্মীর মাঝে।
নাম প্রকাশে অনেচ্ছুক শিবচর উপজেলা ও পৌর বিএনপির একাধীক নেতা বলেন, শিবচর উপজেলায় তথাকথিত কিছু ফেইজবুক নির্ভর নেতা আছে যারা কখনই দলের ত্যাগী ও পরিক্ষীত, হামলা- মামলার স্বাকীর নেতাকর্মীদের দুর্দিনে কোন প্রকার খোঁজ খবর নেন নাই। এমন সব লোক দিয়ে জেলা বিএনপির আহ্বায়ক মোঃ জাফর আলী মিয়া কমিটি করেন। যার ফলে ত্যাগী ও পরিক্ষীত, হামলা- মামলার স্বাকীর নেতাকর্মীসহ শিবচর উপজেলার তৃণমূলের সব নেতাকর্মী হতাশ ও অসন্তোষ হয়েছে। শিবচর উপজেলা ও পৌরসভা বিএনপির ত্যাগী ও পরিক্ষীত, হামলা- মামলার স্বাকীর নেতাকর্মীদের দুর্দিনে সব সময় পাশে থেকে নীরলস ভাবে কাজ করেছেন বিশিষ্ট সমাজ সেবক ইয়াজ্জেম হোসেন রোমান। তিনি এই করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায়, হত-দরিদ্র সহ হামলা, মামলার স্বীকার ও অসহায় নেতাকর্মীর পাশে থেকে সাহায্য অব্যাহত রেখেছেন। ইতিমধ্যে ইয়াজ্জেম হোসেন রোমান শিবচর উপজেলা তথা মাদারীপুর-১ আসনের প্রায় প্রতিটি ইউনিয়নে ১ হাজার পরিবার করে মোট ২০ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেন। শিবচর বিএনপির কান্ডারী ইয়াজ্জেম হোসেন রোমান কে বাদ দিয়ে কমিটি করায় জেলা বিএনপির আহ্বায়ক মোঃ জাফর আলী মিয় কে ঘৃনা ও প্রদিবাদ জানিয়েছেন শিবচর উপজেলা ও প্যের বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা।
নাম প্রকাশে অনেচ্ছুক কালকিনি উপজেলা ও পৌর বিএনপির একাধীক নেতা বলেন, আমরা এ দলের দুঃসময়েও মাঠে থেকে মামলা হামলার শিকার হয়ে পরিক্ষিত নেতার মতন কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। কিন্তু কালকিনিতে বিএনপির মধ্যে বিরোধ সৃষ্টির লক্ষে এরকম একটি কমিটি ঘোষনা করেন। যে কেন্দ্রীয় নেতা তৃর্নমুলের নেতাকর্মির সাথে কখনও যোগাযোগ করে না, যে নেতা কালকিনি দলীয় কার্যক্রম কখনও করেনি, সেই নেতার মাধ্যমে আহবায়ক কমিটি হওয়া মানে দলকে সংকটময় স্থানে পৌছে দেয়া। কালকিনি উপজেলার শৌভাগ্য, কালকিনিতে কেন্দ্রীয় নেতা বেশী থাকা সত্বেও গত ১০ বছর কেন্দ্রীয় বিএনপির সহ গনশিক্ষা বিষায়ক সম্পাদক মোঃ আনিসুর রহমান তালুকদার খোকন এ যাবত সমস্ত সময়, সমস্ত কর্মকান্ডে সব সময় তৃর্নমুল পর্যায় পর্যন্ত যোগাযোগ রেখে দলীয় কার্যক্রম চালিয়ে দলীয় পরিধি বিস্তার করেছেন। তারই হাতধরে দেশ মাতা আপসহীন নেত্রীর মুক্তির আন্দোলনে ঝাপিয়ে পড়ছে কালকিনি উপজেলা ও পৌরসভা বিএনপি সকল সংগঠন ও সকল সহযোগী সংগঠন। এ সুসংগঠিত দলকে নিস্তব্য করার লক্ষেই তরিঘরি করে কেন্দ্রের নির্দেশ অমান্যকরে এ আহবায়ক কমিটি করা হয়েছে।
মাদারীপুর জেলা বিএনপির আহবায়ক এ্যাডঃ মোঃ জাফর আলী মিয়া বলেন, জেলার বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত আছে। ত্রাণ দেয়ার জন্য আমরা কমিঠি করেছি। কারো কোন অভিযোগ থাকলে তারা কেন্দ্রে জানাতে পারেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close