০২ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০২:২০:৩০ পিএম
সর্বশেষ:
চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত নির্যাতন ও হয়রানির শিকার ১৫৬ সাংবাদিক:আইন ও সালিশ কেন্দ্র            দেশের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ডিপ্লোমা কোর্সে সব বয়সীদের ভর্তির সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার            দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু, এ নিয়ে সর্বমোট মৃত্যর সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৮৮ জনে            বিশিষ্ট ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার কুমিল্লার চৌদ্দগ্রামের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।            বিশ্বে করোনায় মৃত পাঁচ লাখ ১০ হাজারের বেশি           

১৭ মে ২০২০ ১১:২৪:৩৮ পিএম রবিবার     Print this E-mail this

শ্রীপুরে চাঞ্চল্যকর ধর্ষণের পর চার খুন: আইনি সহায়তা দেবেন সুপ্রিম কোর্টের আইনজীবী

শ্রীপুর প্রতিনিধি
বাংলার চোখ
 শ্রীপুরে চাঞ্চল্যকর ধর্ষণের পর চার খুন: আইনি সহায়তা দেবেন সুপ্রিম কোর্টের আইনজীবী

গাজীপুরের শ্রীপুরে চাঞ্চল্যকর মা ও দুই মেয়েকে ধর্ষণের পর তিন সন্তানসহ চারজনকে গলাকেটে হত্যার ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে বিনা ফিতে আইনি সেবা দেয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. আব্দুন নূর দুলাল।আজ রোববার (১৭ মে) আইনজীবী নিজেই জানান, তিনি বাংলাদেশ আইন সমিতির সাবেক সভাপতি।সমাজ সচেতনতামূলক সংগঠন আলোর মঞ্চের সভাপতি আব্দুন নূর দুলাল বলেন, একই পরিবারের চারজনকে গলাকেটে হত্যার ঘটনাটি মানুষের মনে তীব্র ঘৃণা সৃষ্টি করেছে। দেশব্যাপী এটা খুব চাঞ্চল্য সৃষ্টি করেছে। এ ধরনের অপরাধ যেন সমাজে আর না ঘটতে পারে, তাই আমরা এ হত্যাকাণ্ডের সঠিক বিচার আশা করছি। সে লক্ষ্য নিয়েই আমরা করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সুপ্রিম কোর্টের আইনজীবীদের সমন্বয়ে একটি কমিটি গঠন করব।তিনি আরও বলেন, আমরা মামলাটির বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছি। এখন মামলাটির তদন্ত পর্যবেক্ষণ করছি। আমরা মামলার শুনানি শুরুর দিন থেকেই সুপ্রিম কোর্ট থেকে এক ঝাঁক আইনজীবী ক্ষতিগ্রস্ত পরিবারটির পক্ষে শুনানিতে অংশগ্রহণ করতে সেখানকার (গাজীপুর) আদালতে যাব। এ বিষয়ে আমার সাথে অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। গাজীপুর গিয়ে আমরা মামলার শুনানি করব। গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলার বিষয়ে রাষ্ট্রপক্ষের গাজীপুরের আইনজীবীরা তো থাকবেনই, তাদের সাথে সমন্বয় করে আমরা শুনানি করব।ব্যক্তিগত উদ্যোগেই ক্ষতিগ্রস্ত পরিবারটিকে বিনামূল্যে আইনি সেবা দেয়া হবে বলেও জানান আইনজীবী আব্দুন নূর দুলাল।এর আগে গত ২৩ এপ্রিল গাজীপুরের শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের জৈনা বাজারে আব্দুল আউয়াল ডিগ্রি কলেজ রোড (আবদার) এলাকার মালয়েশিয়া প্রবাসী রেজোয়ান হোসেন কাজলের দোতলা বাড়ির একটি কক্ষ থেকে তার দুই মেয়ে, এক ছেলে ও স্ত্রীর জবাই করা লাশ উদ্ধার করে পুলিশ। তাদের মধ্যে একজনের মরদেহ খাটের ওপর এবং বাকিদের মেঝেতে পড়েছিল। তখন ঘর থেকে ছোরা ও একটি বঁটি উদ্ধার করা হয়। এ ঘটনায় অজ্ঞাতনামাদের আসামি করে নিহত গৃহবধূ স্মৃতি ফাতেমার শ্বশুর আবুল হোসেন বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা করেন।এরপর পুলিশ ও র‌্যাবের অভিযানে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করা হয়। গ্রেফতার হওয়া আসামিদের মধ্যে রয়েছেন কাজিম উদ্দিন (৫০), কাজিমের ছেলে পারভেজ (১৭), হানিফ (৩২), বশির (২৬), হেলাল (৩০) ও এলাহি মিয়া (৩৫)।

 

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close