২৬ মে ২০২০, মঙ্গলবার ১০:৩২:১২ পিএম
সর্বশেষ:
পরিচয় নিশ্চিত না হয়ে কাউকে ঘরে ঢুকাবেন না, কোনো সন্দেহ হলে নিকটস্থ থানাকে অবহিত করুন অথবা ৯৯৯ কল করুন: পুলিশ সদর দপ্তর           

১৮ মে ২০২০ ০৭:৪৯:৪০ এএম সোমবার     Print this E-mail this

দর্শকদের চোখের জলে সিক্ত, নির্মাতা সীমান্ত সজলের ‘ওগো মা’

বিনোদন ডেস্ক
বাংলার চোখ
 দর্শকদের চোখের জলে সিক্ত, নির্মাতা সীমান্ত সজলের ‘ওগো মা’

 পৃথিবীর সবচেয়ে মিষ্টি একটি শব্দ হচ্ছে মা। ‘মা’ ছোট্ট এই শব্দটার মধ্যে লুকিয়ে আছে অকৃপণ ও নিঃস্বার্থ ভালোবাসার অসীম ও আশ্চর্য রকমের এক ক্ষমতা। সন্তানের জন্য মায়ের আত্মত্যাগের কথা কে না জানে? এ জগতে একমাত্র মা-ই সন্তানের জন্য নিজের জীবন বাজি রাখতে পারেন।

শত কষ্টের মাঝেও মা তার সন্তানের গায়ে একফোঁটা আঁচড় লাগতেও দেয় না। সন্তানের হাসি যেন মায়ের হাসি হয়ে যায়। অনেক ক্ষেত্রে সন্তান বড় হয়ে মাকে নানাভাবে অবহেলা করে। তার সাথে খারাপ আচরণ করে এবং অনেক ক্ষেত্রে মায়ের শেষ অবস্থান হয় বৃদ্ধাশ্রম। তাও যেন অভিশাপ দিতে নারাজ এই মা। যেন মমতার এই মূর্তি তার ভালোবাসা দ্যূতি ছড়াতে পারলেই তৃপ্ত। কিন্তু বড় হতে হতে অনেক সময় আমরা ভুলে যেতে থাকি মায়ের নিঃস্বার্থ আত্মত্যাগ।


প্রতিবছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বব্যাপী `মা` দিবস পালিত হয়। দেশ ও অঞ্চলভেদে কোথাও কোথাও অবশ্য মা দিবসের তারিখ ভিন্ন হয়ে থাকে। এই দিনটিকে কেন্দ্র করে নির্মিত হয় নাটক, সিনেমা, গান ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

সেই ধারাবাহিকতায় `মা` দিবস উপলক্ষে নির্মিত হয়েছে তরুণ, উদীয়মান, জনপ্রিয় নির্মাতা সীমান্ত সজলের বিশেষ নাটক ‘ওগো মা।’ নাটকটি প্রচারিত হয়েছিল বৈশাখী টেলিভিশনে। নাটকটি প্রচারিত হবার পরে ব্যাপক সাড়া ফেলেছে। দেশের এই দূর্দিনে সস্তা, প্রেমের, সুরসুরি দিয়ে মানুষকে হাসানোর নাটকের ভীড়ে `ওগো মা` নাটকটি নজর কেড়েছে দর্শকের। কেঁদে ভাসিয়েছে সবার চোখ। বর্তমানে ইউটিউব মাতাচ্ছে নাটকটি।

সীমান্ত সজল বাংলার চোখ`কে জানায়, কমেডি নাটকের ভীড়ে মা কে নিয়ে নাটক নির্মাণ ভাবা যায়! ইউটিউবে ভিউ বাড়ানোর প্রতিযোগিতায় সবাই যেন পাল্লা দিয়ে কমেডি নাটক বানাতে ব্যস্ত। ভিউ বাড়লেই নাটক হিট। তাছাড়াও তথাকথিত সুপারষ্টার নায়ক, নায়িকা না থাকলে অনেকে আবার সেই নাটক দেখে না। যে নাটকে সুপারষ্টার নায়ক, নায়িকা নেই সে নাটকের ভিউ একেবারেই কম। আমার নির্মিত ‘ওগো মা’ নাটকে তথাকথিত কোন সুপারষ্টার নেই, কিন্তু দর্শকদের চোখের জলে সিক্ত। দেশের এই দূর্দিনে সস্তা প্রেমের বাজারে নাটকের ভিড়ে ‘ওগো মা’ নাটকটি শ্রদ্ধাভাজন যে মানুষ গুলো তাদের মূল্যবান সময় ব্যয় করে দেখেছেন তাদের প্রত্যকের কাছে আমি সীমান্ত সজল চিরঋণী, চিরকৃতজ্ঞ। পৃথিবী যতদিন বেঁচে থাকবে সত্য ও সুন্দরের জয় ততদিন থাকবে। ‘ওগো মা’ নাটকটি যে দেখেছেন সেই কেঁদেছেন। সবাইকে অনেক অনেক শ্রদ্ধা আর ভালোবাসা

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close