০২ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০২:৫৮:১৯ পিএম
সর্বশেষ:
চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত নির্যাতন ও হয়রানির শিকার ১৫৬ সাংবাদিক:আইন ও সালিশ কেন্দ্র            দেশের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ডিপ্লোমা কোর্সে সব বয়সীদের ভর্তির সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার            দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু, এ নিয়ে সর্বমোট মৃত্যর সংখ্যা দাঁড়াল এক হাজার ৮৮৮ জনে            বিশিষ্ট ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার কুমিল্লার চৌদ্দগ্রামের নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন।            বিশ্বে করোনায় মৃত পাঁচ লাখ ১০ হাজারের বেশি           

২২ মে ২০২০ ০১:৫৭:৩৬ এএম শুক্রবার     Print this E-mail this

এক ছবিই কাল হল আল্লামা বাবুনগরীর

আজিজুল ইসলাম হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি
বাংলার চোখ
 এক ছবিই কাল হল আল্লামা বাবুনগরীর

 ২০১৮ সালের ১৯ রমজান রাজধানীর ঢাকার পুরানা পল্টনে একটি কুরিয়ার সার্ভিসের কার্যালয়ে মাওলানা দেলোয়ার সাঈদী পুত্র শামীম সাঈদীর এক সহকারীর তোলা ছবিই কাল হল আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম প্রকাশ হাটহাজারী বড় মাদ্রাসা ও হেফাজত ইসলামের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর। গত দুই বছর আগের এ ছবিকে পুঁজি করে নানা মিথ্যা কল্পকাহিনী সাজিয়ে আল্লামা বাবুনগরীকে জামাতি বানানোর মিথ্যা পরিকল্পনা চলছে এমনটা দাবী করা হচ্ছে।

বৃহস্পতিবার (২১ মে) উক্ত ঘটনার আদ্যোপান্ত নিয়ে আল্লামা জুনায়েদ বাবুনগরীর একান্ত ব্যক্তিগত সহকারী মাওলানা ইন`আমুল হাসান ফারুকী’র পাঠানো এক বিবৃতিতে এমনটা দাবী করা হয়।

সাঈদী পুত্রের সাথে আল্লামা বাবুনগরী পূর্ব পরিচয় ছিল না এমন জানিয়ে বিবৃতিতে জানানো হয়, ২০১৮ সালের রমজানে আল্লামা বাবুনগরী হুজুর ঢাকায় যান হাটহাজারী বড় মাদরাসার চাঁদা সংগ্রহ করতে। প্রায় ১০ দিন তিনি ঢাকাতেই ছিলেন এবং মাদরাসার জন্য চাঁদা সংগ্রহ করেন। ওই সময় হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বাবুনগরীহুজুরকে জানালেন, রাজধানী ঢাকার পুরানা পল্টনের সুবহান ম্যানশনে এসএমএম নামে একটি নতুন কুরিয়ার সার্ভিস রয়েছে। সে কুরিয়ার সার্ভিসের মালিকদের একজন মাওলানা হানিফ সাহেব, তাঁর বাড়ি চট্টগ্রামের হাটহাজারীতে। তিনি কুরিয়ার সার্ভিস কোম্পানীর পক্ষ থেকে হাটহাজারী মাদরাসার জন্য কিছু অনুদান দিবেন। তাই মাওলানা হানিফ সাহেব হুজুরকে সেখানে ইফতারের দাওয়াত দেন।

ওই দিন চাঁদা সংগ্রহ শেষে আসরের পরে হুজুর কুরিয়ার সার্ভিসটির কার্যালয়ে পৌঁছার একটু পরে কোম্পানির সকল শেয়ার হোল্ডার সেখানে ইফতারের জন্য উপস্থিত হন। ইফতারের ঠিক আগ মুহূর্তে একজন ব্যক্তি আসলো যাকে হুজুর চিনতেন না। উপস্থিত অফিসের একজন ডাইরেক্টর আওয়ামী লীগ নেতা জানালেন তিনি মাওলানা দেলোয়ার সাঈদী পুত্র শামীম সাঈদী।

সেদিন ইফতারের পর সাঈদী পুত্র বাবুনগরীর সাথে কথা বলতে চান। এ সময় তিনি বাবুনগরী হুজুরের পাশে বসা অবস্থায় ওনার এক সহকারী সকলের অজান্তে মোবাইলে ছবি তুলে ফেলেন। তখন হুজুর বিষয়টা জানতে পেরে তাঁর ওপর প্রচন্ড রাগান্বিত হন এবং ছবিটি মোবাইল থেকে মুছে ফেলতে বলেন। তখন সাঈদী পুত্র হুজুরকে নিশ্চিত করে বলেন, ছবিটা শুধু স্মৄতি হয়ে থাকবে, অন্য কিছু নয়। তবে ওই ইফতার মাহফিল সব রাজনৈতিক ঘরওয়ানার লোক উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের অনেক রাজনৈতিক নেতাও সেখানে ছিলেন। ওই দিন এটা আদৌ কোন জামাত শিবিরের মিটিং ছিলো না। সেদিন মাদরাসার জন্য অনুদানের একটি চেক গ্রহন করে হুজুর উক্ত কার্যালয় থেকে বের হয়ে যান এবং অদ্যবদি সাঈদী পুত্রের সাথে বাবুনগরীর আর কোন সাক্ষাৎ হয়নি।

এদিকে সাঈদী পুত্র রমজানের কিছুদিন পর ইফতারের সময়ে হুজুরের সাথে তাঁর তোলা ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন। ছবিটি ফেসবুকে আপলোড করার বিষয়টি নিশ্চিত হওয়ায় পরের বছর ২০১৯ সালে হুজুর আর সেখানে অনুদানের জন্য যাননি।

অন্যদিকে ২০১৮ সালের এই ছবিকে পুঁজি করে এখন কেন নানা মিথ্যা কল্পকাহিনী সাজানো হচ্ছে এমনটা প্রশ্ন রেখে বিবৃতিতে বলা হয়েছে, কেন সরকার বিরোধী ও জামাতি বানানোর জন্য মিডিয়ায় মিথ্যা নিউজ করানো হচ্ছে। ইফতার মাহফিলে বসার কারণে যদি হুজুর জামাতি হন তাহলে সেখানে অনেক বড় আওয়ামী লীগের নেতারাও ছিলো তাহলে তো হুজুরকে আওয়ামীলীগও বলা যাবে ? এছাড়া ২০১৮ সালে যখন সাঈদী পুত্র ফেসবুকে ছবিটি পোস্ট করেছিলো তখন এ সক্রান্ত কোন কথা উঠেনি। কিন্তু ২ বছর পর ঘটনার আদ্যোপান্ত না জেনে এই ছবি সামনে আনা হলো একটি বিশেষ মুহূর্তে। আর গোপন বৈঠক বলে সেই পুরান ছবি ফেসবুকে প্রচার করে আলেম ও মানুষদেরকে বিভ্রান্ত করতে একটি কুচক্রী মহল সক্রিয় হয়ে উঠেছে। যা বিষয়টি সম্পুর্ন মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও অবাস্তব ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close