১২ জুলাই ২০২০, রবিবার ০৩:২৬:৩৯ পিএম
সর্বশেষ:

২৭ মে ২০২০ ১১:২০:১২ এএম বুধবার     Print this E-mail this

ঝড়-বৃষ্টিতে ভেঙ্গে পড়েছে রাজধানীর বহু গাছপালা

ডেক্স রিপোর্ট
বাংলার চোখ
 ঝড়-বৃষ্টিতে ভেঙ্গে পড়েছে রাজধানীর বহু গাছপালা

রাতভর বজ্রপাতসহ ঝড়-বৃষ্টির কারণে রাজধানী ঢাকার সড়কের পাশে, বাসা-অফিসের ভেতর এবং সড়ক বিভাজনের বিভিন্ন স্থানে লাগানো গাছপালা ভেঙে পড়ছে। সেইসঙ্গে তৈরি হয়েছে বিভিন্ন স্থানে জলাবদ্ধতা।

আবহওয়া অধিদপ্তর থেকে জানা গেছে, গতকাল দিবাগত রাত ২টার পর থেকে এমন ঝড়ো হাওয়া এবং বৃষ্টিপাত শুরু হয়। বুধবার সকাল পর্যন্ত ঢাকায় ৬৩ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রাজধানীতে বাতাসের গতি ছিল ৭৮ কিলোমিটার।

উত্তরবঙ্গের দিনাজপুরে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সেখানে গতরাত থেকে ১৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানিয়েছে আবহওয়া অফিস।

এছাড়া বিভিন্ন স্থান ঘুরে দেখা যায়, রাজধানীর হাইকোর্ট, তেজগাঁও, প্রধানমন্ত্রীর কার্যালয় এমনকি অনেক অফিস বিল্ডিং এর ভেতরের গাছগুলো ঝড়ে ভেঙ্গে পড়ে রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানা যায়,আগামী কয়েকদিন আবারও বজ্র বিদ্যুৎসহ ঝড়-বৃষ্টির শঙ্কা রয়েছে।এবং উত্তর বঙ্গোপসাগর এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের তারতম্যের কারণে বজ্রসহ বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের অনেক জায়গায়, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সারাদেশে তাপমাত্রা কমতে পারে।সেই সাথে ময়মনসিংহ ও সিলেটের কিছু কিছু জায়গায় মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এদিকে সমুদ্র বন্দর সমূহকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close