০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৮:৩৪:১৬ পিএম
সর্বশেষ:

২৯ মে ২০২০ ০৩:৪৫:৩৭ পিএম শুক্রবার     Print this E-mail this

ইউএন মিশনে নিহত-শহীদ শান্তিসেনাদের স্মরণে উড়াল সেতুঅথবা রাস্তার নাম করনের দাবি

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ

শুক্রবার সকালে মিরপুরস্থ সিএলএনবি’র কার্যালয়ে বিশ্ব শান্তি রক্ষা দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত শান্তিরক্ষীদের স্মরণে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশের শহীদ শান্তিসেনাদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। সিএলএনবি’র চেয়ারম্যান হারুনুর রশিদ এর সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তাগণ বলেন, জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বাংলাদেশ পুলিশ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সফল নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বের অন্যতম বৃহৎ শান্তিসেনা প্রেরণকারী দেশ হিসেবে স্বীকৃতি অর্জন করেছে।

শান্তিরক্ষা মিশনে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ দ্যাগ হ্যামারশোল্ড শান্তি পুরস্কারে ভূষিত হয়েছে। উল্লেখ করে বক্তারা বলেন, আমাদের বিশ্বাস, বাংলাদেশ শান্তিরক্ষা মিশনে অবদানের জন্য ‘নোবেল’ শান্তি পুরস্কার অর্জন করবেই।’ তারা বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে সফলতার কারণে বাংলাদেশ এলডিসিভুক্ত দেশগুলোসহ জাতিসংঘের নানা ফোরামে এখন নেতৃত্বে দিচ্ছে। শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সততা, যোগ্যতা, সহমর্মিতা ও আত্মত্যাগের কারণে বাংলাদেশের সশস্ত্র বাহিনী ও বাংলাদেশ পুলিশ সদস্যগণ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছেন। জাতিসংঘ শান্তিক্ষা মিশনে সবচেয়ে বেশি শান্তিসেনা পাঠিয়ে মর্যাদা কুড়িয়েছে বাংলাদেশ। দেশের বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম খাতও এটি।
আলোচনা সভায় বক্তাগণ জাতিসংঘে শান্তিরক্ষা মিশনে নিহত-শহীদ শান্তিসেনাদের স্মরণে বৃহত্তর ঢাকার যে কোন ফ্লাইওভার ব্রীজ বা রাস্তার নাম করনের দাবী জানান।
আলোচনা সভায় বক্তব্য রাখেন শ্রমিক নেত্রী সুলতানা বেগম, মোঃ ইলিয়াস, মোঃ ফরিদ উদ্দিন, মোঃ তাহেরুল ইসলাম, সুমি আক্তার, মারিয়া রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close