০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৮:৪০:২৬ পিএম
সর্বশেষ:

২৭ জুন ২০২০ ০১:২৫:৪১ পিএম শনিবার     Print this E-mail this

মধুপুরে খাদ্য সহায়তা ও সবজি বীজ বিতরণ

প্রতিনিধি
বাংলার চোখ
 মধুপুরে খাদ্য সহায়তা ও সবজি বীজ বিতরণ

দেশকে স্বাভাবিক অবস্থায় ফেরানোর প্রত্যয় নিয়ে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি বলেছেন, সরকার কৃষিতে নানা উদ্যোগ আর বিপুল পরিমাণ প্রণোদনা দিয়ে উৎপাদন বাড়িয়ে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সক্ষম হয়েছে।

কৃষক আগের তুলনায় অনেক কম দামে সার পাচ্ছেন। বর্তমান কৃষিবান্ধব সরকার এ খাতে ভর্তুকি দিচ্ছে। আর বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন বিএডিসি মাঠপর্যায়ে কৃষি উন্নয়নে ভূমিকা রাখার কারণে এমনটি সম্ভব হয়েছে।

টাঙ্গাইলের মধুপুরে বৈশ্বিক করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে উপজেলার আউশনারা ও মহিষমারা ইউনিয়নের বিপদগ্রস্ত জনগণের মাঝে বিএডিসি কৃষিবিদ সমিতির খাদ্য সহায়তা ও সবজি বীজ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন। শুক্রবার সকালে কাকরাইলের আলু-বীজ হিমাগারের উপ-পরিচালক কার্যালয়ের হলরুমে ও বিকাল সাড়ে ৩টায় মহিষমারা ইউনিয়নের নেদুরবাজার উচ্চবিদ্যালয় মাঠে পৃথক দুই পর্বের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএডিসি কৃষিবিদ সমিতির সভাপতি ও প্রকল্প পরিচালক (বীব্যআউপ্র) রিপন কুমার মণ্ডল।

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক এমপি বলেছেন, সারা পৃথিবী সংকটে পড়েছে। অর্থনীতিবিদ, গবেষক ও গণমাধ্যমে প্রকাশ হয়েছে করোনার প্রভাবে দেশে দেশে খাদ্য উৎপাদন কমে যাবে, খাদ্যাভাব দেখা দেবে, এমনকি দুর্ভিক্ষ দেখা দেবে। সারা পৃথিবীর সঙ্গে এমন একটি সংকটময় সময় পার করছি আমরাও। সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাসকে মোকাবেলা করে দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে আসতে পারব আশা করি।

কৃষিবিদ সমিতির সাংগঠনিক সম্পাদক মধুপুর বিএডিসির উপ-পরিচালক (বীজ) সঞ্জয় রায়ের সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএডিসি চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব সায়েদুল ইসলাম। অনুষ্ঠানে বিএডিসির প্রকল্প পরিচালক (বীজ) ও বিএডিসি কৃষিবিদ সমিতির সাধারণ সম্পাদক প্রদীপ চন্দ্র দে, কৃষিবিদ সমিতির টাঙ্গাইল চ্যাপ্টারের আহ্বায়ক ও বীজ প্রত্যয়ন বিভাগের যুগ্ম-পরিচালক কৃষিবিদ দেবদাস সাহা, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) কামরান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইয়াকুব আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শরীফ আহমেদ নাসির, আউশনারা ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন প্রমুখ। পরে ওই দুই ইউনিয়নের পৃথক অনুষ্ঠানে ২৫০ জন করে ৫শ’ অসহায় নারী-পুরুষের হাতে খাদ্য সহায়তা প্যাকেজ ও সবজি বীজ তুলে দেয়া হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close