০৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার ০৮:৪৭:২০ পিএম
সর্বশেষ:

২৭ জুন ২০২০ ০৪:৪১:৪৭ পিএম শনিবার     Print this E-mail this

নিউইয়র্কে ফিরে গেলেন ডা. ফেরদৌস

বাংলার চোখ ডেস্ক
বাংলার চোখ
 নিউইয়র্কে ফিরে গেলেন ডা. ফেরদৌস

করোনার চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্র থেকে দেশে আসার পর ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে নিউইয়র্কে ফিরে গেলেন আলোচিত ডা. ফেরদৌস।

বুধবার রাতে তিনি ঢাকা ছেড়ে পাড়ি জমান নিউইয়র্কের উদ্দেশে।

যুক্তরাষ্ট্রে করোনা রোগীদের চিকিৎসাসেবায় নিযুক্ত হয়ে বেশ সুনাম অর্জন করেন ডা. ফেরদৌস। নিউইয়র্কে করোনার প্রকোপ কমে গেলে তিনি মাতৃভূমির জন্য কাজ করতে উদ্যোগী হন। আগ্রহ দেখান দেশে এসে করোনা রোগীদের চিকিৎসা করবেন। এজন্য গত ৭ জুন তিনি দেশে আসেন। এরই মধ্যে তাকে নিয়ে বিভিন্ন কুৎসা রটানো শুরু হয়। তারপরেও তিনি দেশে এলে ওই ফ্লাইটের ১২৯ জন যাত্রীর মধ্যে ১২৮ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠিয়ে ফেরদৌসকে পাঠানো হয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। এসময় এই চিকিৎসককে ‘বঙ্গবন্ধুর খুনির আত্মীয়’, ‘জামায়াত-শিবিরের সঙ্গে সংশ্লিষ্টতার’ অভিযোগ তুলে এক ধরনের প্রচার শুরু হয় ফেসবুকে। যা তিনি বরাবরই অস্বীকার করে এসেছেন।

এদিকে ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করে তিনি দেশের করোনা রোগীদের জন্য কাজ করার চেষ্টা করেন। অজ্ঞাত কারণে বাধাপ্রাপ্ত হন। ধারণা করা হচ্ছে, কোভিড-১৯ রোগীদের সেবা দেওয়া এবং বনানীতে একটি স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলার কাজে সরকারের সহযোগিতা না পেয়ে তিনি দেশ ছাড়লেন।

সম্প্রতি গণমাধ্যমে দেয়া এক বক্তব্যে ফেরদৌস জানিয়েছেন, এবার তিনি দেশে এসেছিলেন তিন সপ্তাহের সময় নিয়ে। উদ্দেশ্য ছিল কোভিড-১৯ রোগীদের সেবা দেওয়া এবং বনানীতে একটি স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলার জন্য কাজ শুরু করা। কিন্তু এর মধ্যে দুই সপ্তাহ প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে বাধ্য হওয়ায় তার সেই পরিকল্পনা ধাক্কা খেয়েছে।

ডা. ফেরদৌস যুক্তরাষ্ট্রের মাউন্ট সিনাই কুইন্স হসপিটাল এবং প্রেসবাইটেরিয়ান কুইন্স হসপিটালে চিকিৎসক হিসেবে তিনি `অ্যাফিলিয়েটেড`। এছাড়া যুক্তরাষ্ট্রে তার তিনটি ক্লিনিক আছে, সাতজন ডাক্তার তার সাথে কাজ করেন। পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের রাজনীতির সঙ্গেও সম্পৃক্ত। এছাড়াও স্বেচ্ছাসেবী সংগঠন শেখ রাসেল ফাউন্ডেশনের প্রেসিডেন্ট তিনি। আমেরিকায় করোনা শুরু হলে প্রবাসীদের নিকট আস্থার নাম হয়ে ওঠেন তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close