১২ আগস্ট ২০২০, বুধবার ১০:০১:৩৯ পিএম
সর্বশেষ:

২৮ জুন ২০২০ ১১:৪৫:৪০ এএম রবিবার     Print this E-mail this

ভিক্ষা করে দিন চলছে ম্যারাডোনার সতীর্থের

ক্রীড়া ডেস্ক
বাংলার চোখ
 ভিক্ষা করে দিন চলছে ম্যারাডোনার সতীর্থের

তিনি দিয়েগো ম্যারাডোনার সতীর্থ। নাপোলির ফুটবলার। অথচ তাঁর জীবনে নেমে এলো এমন ট্যাজেডি! জীবনের মৌলিক চাহিদাও মেটাতে পারছেন না পিয়েত্রো পুজন। ১৯৮৭ সালে নাপোলি যেবার সিরি আ জিতেছিল, ম্যারাডোনা ও পুজন তখন ওই দলের সদস্য ছিলেন। ইতালির সেই সাবেক ডিফেন্ডারের এখন আশ্রয় বলতে কিছু নেই। লোকে দয়া করলে তবে দুটো খেতে পান। থাকেন ফুটপাথে। তাঁর মতো এমন একজন ফুটবলারের যে এতটা করুণ পরিণতি হতে পারে তা হয়তো কেউ স্বপ্নেও ভাবেননি।

ইতালির ক্রীড়া দৈনিক গাহেত্তা দেল্লো স্পোর্তে প্রথম পুজনের এই করুণ অবস্থায় কথা তুলে ধরেছিল। মাদকাসক্তির কারণে ক্যারিয়ার শেষ হয়েছিল। একই কারণে এবার তিনি জীবনের ম্যাচেও হেরেছেন। নাপোলি থেকে উত্তর-পূর্ব দিকে ১৪ কিমি দূরে আচেরার শহরের ফুটপাতেই দিন কাটছে তাঁর। দিন চলছে ভিক্ষা করে। নাপোলির প্রাক্তন ফুটবলারদের হোয়াটস অ্যাপ গ্রুপে একটি ভিডিও তুলেছিলেন পুজন নিজেই। তাঁর দুরাবস্থার বর্ণণা ছিল সেই ভিডিওতে। এর পরই হইচই পড়ে যায়। প্রতিভাবান ফুটবলারের এমন পরিণতি মেনে নিতে পারছেন না কেউই।

আচেরার মেয়র রাফায়েলে লেত্তিয়েরি গাজেত্তা জানিয়েছেন, পুজনের মাদকাসক্তি কাটানোর জন্য অনেকবার চেষ্টা করেছেন তাঁরা। এমনকি মে মাসে করোনা পরিস্থিতিতে পুজনকে জরুরি সেবা প্রদান করা হয়েছিল বলে জানান তিনি।

গাজেত্তা বলেছেন, ‘আমরা বারবার বুঝিয়েও কোনও লাভ হয়নি। ওঁর সতীর্থরা ওকে বোঝালে কাজ হতে পারে হয়তো। মাদকাসক্তির জন্যই এমন অবস্থায় রয়েছে পুজন। ওকে আমরা আগেও সবরকমভাবে সাহায্য করেছি।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close