০৭ আগস্ট ২০২০, শুক্রবার ০৪:১১:১০ পিএম
সর্বশেষ:
বৃহস্পতিবার বাড্ডা থানার বেরাইদ এলাকায় বন্ধু দের সাথে বালু নদীতে গোসল করতে নেমে নিখোঁজ, একাত্তর টিভির সম্প্রচার বিভাগের কর্মি ইউসুফ জামিল। আজ শুক্রবার ভোরে তার মৃতদেহ উদ্ধার করা হয়।           

০৩ জুলাই ২০২০ ১০:১৩:৩১ পিএম শুক্রবার     Print this E-mail this

২১ দিনের লকডাউনে ওয়ারী এলাকা

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 ২১ দিনের লকডাউনে ওয়ারী এলাকা

লকডাউনে যাচ্ছে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত রাজধানীর ওয়ারী। শনিবার (৪ জুলাই) ভোর ৬টা থেকে ২১ দিনের জন্য এ লকডাউন কার্যকর করা হচ্ছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪১ নম্বর ওয়ার্ডের আওতাধীন এই এলাকাটি লকডাউনের জন্য এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে ডিএসসিসি।

শুক্রবার (৩ জলাই) ওয়ারীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রতিটি রাস্তা ও গলির মুখ বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হচ্ছে। ডিএনসিসির কর্মী এবং স্থানীয় স্বেচ্ছাসেবকরা মিলে এজন্য কাজ করছেন। জনসাধারণকে সচেতন করতে এলাকায় মাইকিং করা হয়েছে। এছাড়া, ওয়ারী বালিকা উচ্চ বিদ্যালয়ে নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হয়েছে। বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে লকডাউন এলাকার নাম ও কট্রোল রুমের জরুরি ফোন নম্বর উল্লেখ করে ব্যানার টানিয়ে দেওয়া হয়েছে।

টিপু সুলতান রোড ও সুমি’জ হট কেক- এর সামনে দুটি প্রবেশপথ রাখা হয়েছে। এই দুটি গেট দিয়েই জরুরি প্রয়োজনে এলাকায় প্রবেশ ও বের হওয়া যাবে। এছাড়া, আউটার রোডগুলোর মধ্যে যোগীনগর রোড ও ঢাকা-সিলেট মহাসড়ক (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) এবং ইনার রোডগুলোর মধ্যে— লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‌্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট বন্ধ করে দেওয়া হয়েছে।

জানতে চাইলে স্থানীয় (ওয়ার্ড নম্বর ৩৪, ৩৮, ৪১) সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহিনুর বেগম বলেন, ‘আমরা সব প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছি। রাতের মধ্যে বাকি সব কাজ শেষ হবে। আমাদের কাছে সিটি করপোরেশন থেকে যেভাবে নির্দেশনা এসেছে, ঠিক সেভাবেই লকডাউন কার্যকর করবো।’

এর আগে গত ৩০ জুন ওয়ারীর তিনটি প্রধান সড়ক ও ৫টি গলির নাম উল্লেখ করে লকডাউন করার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে নির্দেশ দেয় স্থানীয় সরকার মন্ত্রণালয়। ১ জুলাই এনিয়ে লকডাউন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা করেন ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস। ওই সভায় ৪ জুন (শনিবার) ভোর ৬টা থেকে ২১ দিনের জন্য লকডাউন কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close