১১ আগস্ট ২০২০, মঙ্গলবার ১০:১১:২৪ পিএম
সর্বশেষ:

০৬ জুলাই ২০২০ ০১:০৪:২৪ এএম সোমবার     Print this E-mail this

স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে: মির্জা ফখরুল

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে: মির্জা ফখরুল

সরকারের দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়ায় জনগণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘দুর্ভাগ্যজনক যে, সরকার ব্যাপক দুর্নীতির মাধ্যমে বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাকে পুরোপুরি ভঙ্গুর করে দিয়েছে। সুতরাং, এখন জনগণ কোনো স্বাস্থ্যসেবা পাচ্ছে না।’


অনলাইন কর্মসূচির মাধ্যমে করোনায় আক্রান্ত ব্যক্তিদের জন্য সিলেটে দক্ষিণ সুরমা জাতীয়তাবাদী ফোরামের স্বাস্থ্যসেবা পরিষেবা উদ্বোধন করার সময় বিএনপি মহাসচিব আজ রোববার এই অভিযোগ করেন।

হাসপাতালের ‘নির্মম’ অবস্থার চিত্র তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অক্সিজেন, ভেন্টিলেটর এবং অন্যান্য স্বাস্থ্যসেবার অভাবে মানুষ মারা যাচ্ছে। অক্সিজেন, গ্লাভস, মাস্ক, স্যানিটাইজার এবং অন্যান্য করোনার প্রতিরক্ষামূলক সরঞ্জাম এবং উপকরণগুলোর দাম সরকারের নিয়ন্ত্রণের অভাবে বেড়ে চলেছে। আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকারের কোনো উদ্যোগ নেই।

বিএনপি মহাসচিব বলেন, করোনাভাইরাসকে নিয়ন্ত্রণ করা খুব কঠিন কাজ নয়। কারণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়ার পরও ভিয়েতনাম, কিউবা, চীন এবং নিউজিল্যান্ড এটিকে সফলভাবে নিয়ন্ত্রণ করেছে। করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতে যদি সরকারের ইচ্ছা থাকতো, তাহলে সামাজিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মানা, মাস্ক পরা এবং অন্যান্য প্রয়োজনীয় কাজগুলো করতে জনগণকে উৎসাহিত করতে পারত।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশঙ্কা করে বলেন, ঈদুল আজহা উপলক্ষে জনসমাগম ও ভিড় ঠেকাতে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে ব্যর্থ হলে ভাইরাসটি আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে। গত কয়েকদিনে করোনাভাইরাস প্রচণ্ডভাবে ছড়িয়ে পড়ায় সিলেট এখন এ ভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে।

এ পরিস্থিতিতে সরকার উদাসীন হলেও স্থানীয় বিএনপি নেতাদের জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য বিভিন্ন উদ্যোগে এগিয়ে আসার আহ্বান জানান মির্জা ফখরুল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close