০৩ আগস্ট ২০২০, সোমবার ০৩:০৪:০৫ পিএম
সর্বশেষ:

০৭ জুলাই ২০২০ ০৮:০১:০৭ পিএম মঙ্গলবার     Print this E-mail this

জামালগঞ্জে গুচ্ছগ্রাম প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 জামালগঞ্জে গুচ্ছগ্রাম প্রকল্প পরিদর্শনে জেলা প্রশাসক

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ভাঙ্গা সড়ক পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ। এছাড়া তিনি উপজেলার একটি গুচ্ছগ্রাম প্রকল্প ও উপজেলা খাদ্য গুদাম পরিদর্শন করেন। গতকাল মঙ্গলবার দুপুরে প্রথমে তিনি বন্যায় ভেঙ্গে যাওয়া জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কের উজ্জ্বলপুর-ইসলামপুরের মাঝামাঝি অংশ পরিদর্শন শেষে ভীমখালী ইউনিয়নের আটগাঁও-লালবাজারের আশ্রয়ণ প্রকল্প দেখতে যান। পরে উপজেলা খাদ্য গুদাম পরিদর্শনে আসেন। এ সময় আছির উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ জন হতদরিদ্র্য পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন।

পরিদর্শন শেষে তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারণে উজ্জ্বলপুর সড়ক ভেঙ্গে মানুষের ভোগান্তি বেড়েছে। সড়ক যাতায়াতে কোন মানুষ যাতে ভোগান্তির শিকার না হয় সেদিকে উপজেলা প্রশাসনসহ সকলকে সজাগ থাকতে হবে। খাদ্য গুদামে কোন ধরনের অনিয়ম সহ্য করা হবে না। অনিয়ম পেলে অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কৃষকরা যাতে নির্বিঘেœ তাদের উৎপাদিত ফলন গুদামে দিতে পারে সে ব্যাপারে নজর রাখতে হবে।
গুচ্ছগ্রাম প্রকল্পের কাজে সন্তোষ প্রকাশ করে তিনি আরও বলেন, গুচ্ছগ্রাম প্রকল্পটি ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম দ্বিতীয় পর্যায়ে অর্থায়নে জামালগঞ্জ উপজেলা প্রশাসন বাস্তবায়ন করছে। এতে ৬০টি ভূমিহীন পরিবার বসবাস করতে পারবে। মাননীয় প্রধানমন্ত্রী গৃহহারা মানুষকে গুচ্ছগ্রাম প্রকল্পের মাধ্যমে বাড়ি-ঘর উপহার দিয়ে তাদের আশ্রয়ের ব্যবস্থা করে দিচ্ছেন। এই গুচ্ছগ্রাম প্রকল্পে যেন প্রকৃত গৃহহীন মানুষেরা আশ্রয় পায় এবং এর কাজ সঠিক সময়ে বাস্তবায়নের পাশাপাশি এর ভিত্তি যেন মজবুত হয় সে দিকটাও বিবেচনায় রাখতে হবে। গুচ্ছগ্রাম প্রকল্পের সীমানায় যে পুকুরটি রয়েছে সেটিতে মাছের পোনা ছাড়তে হবে।
এ সময় তাঁর সাথে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত দেব, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আজিজল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ এরশাদ হোসেন, উপজেলা প্রকৌশলী মো. আব্দুস সাত্তার, জামালগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল আলম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু বক্কর সিদ্দিক, উপ সহকারী প্রকৌশলী মো. আনিছুর রহমান, ভীমখালী ইউপি চেয়ারম্যান মো. দুলাল মিয়া, আছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুল ইসলাম, উপজেলা যুবলীগ আহবায়ক মো. আবুল খায়ের প্রমুখ।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close