১১ আগস্ট ২০২০, মঙ্গলবার ০৯:২২:১৩ পিএম
সর্বশেষ:

০৮ জুলাই ২০২০ ১১:৪৫:৫৭ পিএম বুধবার     Print this E-mail this

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন রাজশাহী জেলা শাখা অবস্থান কর্মসূচী

সাহরাব হোসেন সৌরভ
বাংলার চোখ
 বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন রাজশাহী জেলা শাখা অবস্থান কর্মসূচী

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন রাজশাহী জেলা শাখার আয়োজনে আজ বুধবার নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অবস্থান কর্মসূচী অনুষ্ঠিত হয়। করোনা ভাইরাসের মহামারির মহাদুর্যোগে ক্ষতিগ্রস্ত কিন্ডারগার্টেন স্কুলগুলোর জন্য প্রধানমন্ত্রীর নিকট আর্থিক অনুদান, ও সহজশর্তে ঋণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচীতে বলা হয় করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ৪ মাস ধরে সকল শিক্ষা প্রতিষ্ঠানের সাথে কিন্ডারগার্টেন গুলো বন্ধ রয়েছে। এতে করে অর্থিক সংঙ্কটে ভুগছে কিন্ডারগার্টেন মালিক ও শিক্ষকরা। ফলে অনেক শিক্ষক-কর্মচারীর বেতন বকেয়া পড়েছে। এমন অচল অবস্থা থেকে পরিত্রাণের লক্ষে কিন্ডারগার্টেন শিক্ষকদের অন্য অনুদান এবং শিক্ষা উদ্যোক্তাদের জন্য প্রণোদনা, সহজশর্তে ঋণ প্রদানের দাবি জানানো হয়। এছাড়া নিবন্ধন প্রক্রিয়া সহজিকরণের দাবিতে প্রায় এক ঘন্টা ব্যাপি অবস্থান কর্মসূচি পালন করেন কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীরা। তারা আরো বলেন, রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এই দুর্যোগের সময় তাদের অনেক সহযোগিতা করেছেন। আগামীতেও তাঁর সহযোগিতা কামনা করেন নেতৃবৃন্দ।
অবস্থান কর্মসূচিতে প্রধান বক্তা ছিলেন, রাজশাহী সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন রাজশাহী জেলার সাবেক সাধারণ সম্পাদক রফিক আলম। এসময় বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম শাহিদুল ইসলামসহ অন্যান্য স্কুলে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য রজশাহী মহানগরের প্রায় ১৪৫টি কিন্ডারগার্টেন রয়েছে। এছাড়া বাকি নয়টি উপজেলায় আরও ৩০২ কিন্ডারগার্টেন রয়েছে। দীর্ঘদিন কিন্ডারগার্টেন গুলো বন্ধ থাকায় এমন অচল অবস্থা সৃষ্টি হয়েছে বলে শিক্ষক-কর্মচারীরা জানান।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close