০৭ আগস্ট ২০২০, শুক্রবার ০৯:৩৫:০৩ এএম
সর্বশেষ:

০৯ জুলাই ২০২০ ০৪:৫০:৪৫ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

বিসিসিআই মিথ্যা বলছে: নিউজিল্যান্ড ক্রিকেট

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 বিসিসিআই মিথ্যা বলছে: নিউজিল্যান্ড ক্রিকেট

আইপিএল এ বছর কোথায় হবে? এ নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। একবার শোনা যাচ্ছে, ভারতেই হবে টুর্নামেন্টটি। শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরাতের পর শোনা যাচ্ছে নিউজিল্যান্ডের নাম।

নিউজিল্যান্ডের নাম আসার বড় কারণ সেখানকার করোনা পরিস্থিতি। দ্বীপরাষ্ট্রটি একদম করোনামুক্ত হয়ে গেছে। সেখানে আইপিএল আয়োজনে তাই কোনো ঝুঁকি নেই। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে এসেছে-দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই)

একজন উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন, নিউজিল্যান্ড আইপিএলের এবারের আসর আয়োজনের ব্যাপারে আগ্রহ দেখিয়েছে।

এমন খবরের এবার প্রতিবাদ জানাল নিউজিল্যান্ড ক্রিকেট। বোর্ডের মুখপাত্র রিচার্ড বুক পরিষ্কার জানিয়ে দিলেন, এমন কোনো প্রস্তাব তারা দেননি।

‘রেডিও নিউজিল্যান্ড’-এর সঙ্গে সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এই প্রতিবেদন পুরোপুরিই গুজব। আমরা আইপিএল আয়োজনের প্রস্তাব দেইনি, এমন কোনো ইচ্ছেও নেই।’

এদিকে বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি সাম্প্রতিক এক সাক্ষাৎকারে যেমনটা বলেছেন, তাতে বোঝা যাচ্ছে, বোর্ডও চাইছে না টুর্নামেন্টটি দেশের বাইরে চলে যাক। সৌরভ মনে করছেন, এমন হলে খরচ বেড়ে যাবে।

সৌরভ বলেন, ‘আমরা মিডিয়ায় অনেক কথাই শুনছি। তবে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে বোর্ড সদস্যদের সঙ্গে বসা হয়নি, তাই জানি না কি হতে যাচ্ছে। তবে আমরা চাই এটা (আইপিএল) আয়োজন করতে আর আমাদের প্রথম অগ্রাধিকার ভারত। যতটুকু সময়ই পাওয়া যায়, যদি ৩৫-৪০ দিনও পাই, তবে আমরা এটা আয়োজন করব।’

যদি সেটা না হয়, টুর্নামেন্ট কি দেশের বাইরে হওয়ার সম্ভাবনা আছে? বিসিসিআই সভাপতি বলেন, ‘এই মুহূর্তে এটা বলা কঠিন যে আমরা ভারতেই আয়োজন করব। প্রথম ব্যাপার হলো, কখন এটা হবে, আমাদের হাতে ফাঁকা সময় কম। দ্বিতীয়ত, এটা ভারতে হবে কি না। যদি বাইরে নেয়ার কথা চিন্তা করি, তবে সেটা কোথায়। বাইরে নিলে বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজিগুলোর জন্য খুব ব্যয়বহুল হবে। তাই আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি, আমরা এটা আয়োজন করতে চাই। কারণ ২০২০ সালটা আইপিএল ছাড়া শেষ হোক, চাই না।’

এর আগেৃ ২০০৯ সালে সাধারণ নির্বাচনের কারণে দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়া হয়েছিল আইপিএল। ২০১৪ সালে একই কারণে সংযুক্ত আরব আমিরাতে খেলা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close