০৫ আগস্ট ২০২০, বুধবার ০৪:২৬:১৪ পিএম
সর্বশেষ:

০৯ জুলাই ২০২০ ১১:৪২:৫১ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

সারাদেশে ২৯০৩টি আইসিইউ বেড খালি

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 সারাদেশে ২৯০৩টি আইসিইউ বেড খালি

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশে কোভিড ডেডিগেশন হাসপাতালগুলিতে এখন পর্যন্ত সাধারণ বেড সংখ্যা ১৪ হাজার ৯৪৫টি। দেশে আইসিইউ বেড সংখ্যা মোট ৩ হাজার ৯৪টি, যার মধ্যে বর্তমানে খালি আছে ২ হাজার ৯০৩টি বেড।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, কোভিড ডেডিগেশন হাসপাতালগুলির মধ্যে ঢাকা মহানগরীতে সাধারণ রোগীর সংখ্যা ৬ হাজার ৩০৫টি। ভর্তি রোগী ১ হাজার ৫২৩ জন। শয্যা খালি আছে ৪ হাজার ৭৮২টি। মহানগরীতে আইসিইউ বেড সংখ্যা ১৪২টি, ভর্তি রোগী ৮৬জন, আইসিইউ বেড খালি আছে ৫৬টি।

‘চট্টগ্রামে সাধারণ শয্যা আছে ৬৫৭টি। রোগী ভর্তি ৩৩৪জন এবং খালি আছে ৩২৩টি। সেখানে আইসিইউ বেড রয়েছে ৩৯টি, রোগী ভর্তি আছে ২০ জন এবং আইসিইউ বেড খালি আছে ১৯টি।’

ডা. নাসিমা সুলতানা বলেন, ‘সারাদেশে কোভিড ডেডিগেশন হাসপাতালে সাধারণ শয্যা ১৪ হাজার ৯৪৫টি। ভর্তি করা রোগীর সংখ্যা ৩ হাজার ৫৯৬টি। সারাদেশে আইসিইউয়ের বেড সংখ্যা ৩ হাজার ৯৪টি। আইসিইউ বেডে ভর্তি সংখ্যা ১৯১ জন। আইসিইউ বেড খালি আছে ২ হাজার ৯০৩টি।’

মোট মৃত্যুর পরিসংখ্যান
এ পর্যন্ত যারা মারা গেছেন, তাদের মধ্যে এক হাজার ৭৭০ জন পুরুষ এবং ৪৬৮ জন নারী। শতকরা হিসাবে পুরুষের মৃত্যুহার ৭৯ দশমিক ০৯ এবং নারীর মৃত্যুহার ২০ দশমিক ৯১।

বয়স বিবেচনায় শূন্য থেকে ১০ বছর বয়সীদের মৃত্যুহার শূন্য দশমিক ৬৩ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সীদের ১ দশমিক ১৬ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সীদের ৩ দশমিক ২৪ শতাংশ, ত্রিশোর্ধ্বদের ৭ দশমিক ১০ শতাংশ, চল্লিশোর্ধ্বদের ১৪ দশমিক ৬১ শতাংশ, পঞ্চাশোর্ধ্বদের ৩১ দশমিক ০৪ শতাংশ এবং ষাটোর্ধ্বদের মৃত্যুহার ৪৪ দশমিক ১৯ শতাংশ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close