০৫ আগস্ট ২০২০, বুধবার ০৪:৩৮:৩৮ পিএম
সর্বশেষ:

১১ জুলাই ২০২০ ০৫:৪৪:১৩ পিএম শনিবার     Print this E-mail this

মিরসরাই ট্র্যাজেডি প্রার্থনায় নিহত শিক্ষার্থীদের স্মরণ

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
বাংলার চোখ
 মিরসরাই ট্র্যাজেডি প্রার্থনায় নিহত শিক্ষার্থীদের স্মরণ

২০১১ সালের ১১ জুলাই ভয়াল সড়ক দুর্ঘটনার নবম বর্ষপূর্তি শনিবার (১১ জুলাই) সীমিত পরিসরে পালন করা হয়েছে। নিহত শিক্ষার্থীদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’ ও ‘আবেগ’ এর স্থলে পুষ্পস্তবক অর্পন করে নিহতদের স্মরণ করা হয়েছে। নিহতদের আতœার শান্তি কামনায় আবুতোরাব জামে মসজিদে দোয়া মাহফিল ও আবুতোরাব জগন্নাথ ধামে প্রার্থনা করা হয়।
শনিবার (১১জুলাই) সকালে আবুতোরাব উচ্চ বিদ্যালয়, মায়ানী ইউনিয়ন পরিষদ, নিহত শিক্ষার্থীদের পরিবারের পক্ষে নিহতদের স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
স্মৃতিস্তম্ভে সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির পক্ষে পুষ্পস্তবক অর্পন করেন তার বড় ছেলে সাবেদুর রহমান সমু, উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, আবুতোরাব উচ্চ বিদ্যালয়, মঘাদিয়া ইউনিয়ন পরিষদ, মায়ানী ইউনিয়ন পরিষদ, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ, মায়ানী ইউনিয়ন আওয়ামী লীগ।
মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী জানান, প্রতিবছর নানা কর্মসূচীর মাধ্যমে শোকাবহ এ দিনটি পালন করা হয়। এবার করোনা ভাইরাসের কারণে ব্যাপক কোন কর্মসূচী নেয়া হয়নি। তাই সীমিত আকারে নিহত শিক্ষার্থীদের শ্রদ্ধা জানানো হয়েছে। মিরসরাই ট্র্যাজেডিতে নিহত শিক্ষার্থীদের পরিবারের সদস্যদের সাথে সংক্ষিপ্ত আকারে মতবিনিময় করেন সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপির বড় ছেলে সাবেদুর রহমান সমু। এসময় তিনি ট্র্যাজেডিতে নিহত হওয়া শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক সহায়তার ঘোষণা দেন।
উল্ল্যেখ, ২০১১ সালে ১১ জুলাই মিরসরাই সদর স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল টুনামের্ণ্টের খেলা দেখে ট্রাকে করে বাড়ি ফিরছিল আবুতোরাব উচ্চ বিদ্যালয়, আবুতোরাব সরকারি প্রাথমিক বিদ্যালয়, আবুতোরাব অধ্যাপক কামাল উদ্দিন চৌধুরী কলেজ, আবুতোরাব ফাযিল মাদ্রাসার প্রায় ৭০ জন ছাত্র। এসময় বড়তাকিয়া-আবুতোরাব সড়কের সৈদালী এলাকায় ছাত্রদের বহনকারি ট্রাক উল্টে খাদে পড়ে ঘটনাস্থলে ছাত্রসহ ৪৫ জন মারা যায়। যেটি মিরসরাই ট্র্যাজেডি হিসেবে পরিচিতি হয়।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close