০৫ আগস্ট ২০২০, বুধবার ০৪:০০:১৫ পিএম
সর্বশেষ:

১২ জুলাই ২০২০ ০৯:২৭:২২ পিএম রবিবার     Print this E-mail this

অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
বাংলার চোখ
 অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবি

বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম কুমিল্লা জেলার উদ্যোগে এমপিওভুক্তির দাবিতে সংবাদ সম্মেলনে করেছে এমপিওভুক্ত কলেজের ননএমপিও অনার্স-মাস্টার্স শিক্ষকরা। রোবাবর একটি হোটেলে আয়োজিত সম্মেলনে কুমিল্লা জেলা কমিটির নেতৃবৃন্দ লিখিত বক্তব্যে বলেন, সুনির্দিষ্ট নীতিমালা না থাকায় এমপিওভুক্ত কলেজে চাকরি করেও অনার্স-মাস্টার্স শিক্ষক ও কর্চারীরা এমপিওভুক্ত না হওয়ায় সরকারি সুবিধা পাচ্ছে না। ফোরামের দাবি-১৩ জুলাই ২০২০ইং জনবল কাঠামো সংশোধনীর মিটিংয়ের সিদ্ধান্তে জনবল কাঠামোতে অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে এমপিওভুক্তির দাবি পূরণ করা। ফোরামের কুমিল্লা জেলা আহবায়ক নূরে আলম খন্দকারের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেঃা রাজিমুল হক, মোঃ নূরুল আমিন, শামিম, মোঃ দিদারুল আলম, মিনুয়ারা বেগম, শরিফুল ইসলাম, উম্মে সালমা, শরমিন সুলতানা, আবু হানিফ, রোমানা আক্তার, তারেক মাসুদ, কাজী নসপাসহ আরো অনেকে। সভা শেষে কুমিল্লা জেলা প্রশাসকের নিকট স্বারকলিপি জমা দেন নেতৃবৃন্দ।
তারা আরও বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী প্রতিষ্ঠান থেকে শতভাগ বেতন দেওয়ার নির্দেশনা থাকলেও তা মানা হয় না। দিলেও নিয়মিত বেতন দেয় না। এসব প্রতিষ্ঠান থেকে বিগত ২৮ বছরে প্রায় ৪০ লাখ শিক্ষার্থী উচ্চশিক্ষা নিয়ে বিসিএস সহ বিভিন্ন সেক্টরে কর্মে যোগদান করেছেন। অথচ শিক্ষকরা মানবেতর জীবন-যাপন করছেন। আর এই রকম অমানবিক নজীর পৃথিবীর কোথাও নেই।
ইতিমধ্যেই অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির উদ্যোগের সিদ্ধান্ত গ্রহণ করায়, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান আলম সাজুসহ সংশ্লিষ্ট সকলকে ফোরামের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close