১২ আগস্ট ২০২০, বুধবার ০৯:২৮:৪৮ পিএম
সর্বশেষ:

১৪ জুলাই ২০২০ ০২:২৫:১৫ এএম মঙ্গলবার     Print this E-mail this

যশোর-৬ আসনে উপনির্বাচন আজ

এম.জামান কাকা, যশোর থেকে
বাংলার চোখ
 যশোর-৬ আসনে উপনির্বাচন আজ

যশোর -৬ কেশবপুর আসনের উপ নির্বাচন আজ মঙ্গলবার। প্রার্থী তিনজন। এরা হলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহীন চাকলাদার, বিএনপির আবুল হোসেন আজাদ ও জাতীয় পার্টির হাবিবুর রহমান হাবিব।
যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনে উপনির্বাচন। এই উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার (নৌকা প্রতীক), বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী কেশবপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নেতা আবুল হোসেন আজাদ (ধানের শীষ প্রতীক) ও জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থী হাবিবুর রহমান হাবিব (লাঙ্গল প্রতীক)।
তবে বিএনপি এই উপনির্বাচনে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুসারে অংশ নিচ্ছে না। এ কারণে নৌকা প্রতীকের প্রার্থী শাহীন চাকলাদারের বিজয়ের সম্ভাবনা বেশি। আওয়ামী লীগের নেতা কর্মীরা বেশ স্বাচ্ছন্দ্যেই সেখানে ভোটারদের বাড়ি বাড়ি ভোট চাইছেন।
যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এ আসনে ২৯ মার্চ উপনির্বাচনের দিন ধার্য করে ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হয়। মহামারি করোনা ভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে ২১ মার্চ এ আসনটির নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এ মাসের ৪ জুলাই নির্বাচন কমিশন থেকে নতুন করে ১৪ জুলাই নির্বাচন অনুষ্ঠানের ঘোষণা দিলে করোনা ভাইরাসের কারণে ভোট বর্জনের ঘোষণা দেয় বিরোধী দল বিএনপি। ফলে বিএনপির ভোটের মাঠে প্রচারণা নেই বললেই চলে। এখন মূল প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীর মধ্যেই হবে।
কেশবপুর উপজেলা নির্বাচন অফিসার মো. বজলুর রশীদ জানান, কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসন গঠিত। এ আসনে মোট ভোটার ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ১২২ ও নারী ভোটার ১ লাখ ৮৯৬ জন। ৭৯টি ভোট কেন্দ্রের ৩৭৪ টি ভোটকক্ষের দায়িত্ব পালন করবেন ৭৯ জন প্রিজাইডিং অফিসার, ৩৭৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৪৮ জন পোলিং অফিসার।
এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার নির্বাচনে বিজয়ী হওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন। এ বিষয়ে তার সর্মথকরাও প্রচন্ড আশাবাদী।
জাতীয় পার্টি মনোনীত অপর প্রার্থী হাবিবুর রহমান জানান, অবাধ সুষ্ঠু নির্বাচন হলে তিনি বিজয়ী হবেন।
গত ১১ জুলাই কেশবপুর শহরের আবু শারাফ সাদেক অডিটোরিয়ামে জাতীয় সংসদের ৯০ যশোর-৬ (কেশবপুর) শূন্য আসনের নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা সাংবিধানিক বাধ্যবাধকতার কারণেই করোনার মধ্যে উপ-নির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান। তিনি নির্বাচনের সাথে সংশ্লিষ্টদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন।
কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান জানান, ভোট কেন্দ্রের সুষ্ঠু পরিবেশ রক্ষায় ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার ব্যাটালিয়ন দায়িত্ব পালন করবেন।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close