২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার ০৫:০০:৫৮ পিএম
সর্বশেষ:

১৫ জুলাই ২০২০ ১২:২২:২৭ পিএম বুধবার     Print this E-mail this

সাবরিনা সাহেদদের উত্থান আর জাতির করণীয়

পারভীন আকতার
বাংলার চোখ
 সাবরিনা সাহেদদের উত্থান আর জাতির করণীয়

## সাবরিনা আর শাহেদ বুলি শুনতে শুনতে গত কয়েকদিন কান ঝালাপালা। তারা কি সেলিব্রিটি? নাকি আনকোরা সিকিউরিটি উচ্চবিত্তের সোপান?চোরদের নিয়ে কেন এতো গালগল্প বুঝিনা।মানুষ আর মিডিয়াতে মনে হয় আর কোন খবরই নেই।এদের এতো ফলোআপ করার কী আছে?জাতি কী এদের থেকে ভালো কিছু শিখবে?বরং মজা কুড়াবে,নেতিবাচক মনোভাবই তৈরি হচ্ছে।

##লোকমুখে একটাই প্রলাপ এরা গজিয়ে উঠল কাদের ছত্রছায়া তলে?কে বা কারা তাদের আশ্রয় প্রশ্রয়দাতা?শামীম সাহেদরা একটি গণতান্ত্রিক দেশের প্রধানের দোরগোড়ায় পৌঁছে কিভাবে?জনমনে এসবই কল্পনা জল্পনা চলছে। সেলফিবাজি টক শো বাজি করে দেশের উন্নয়ন আনায়ন সম্ভব নয়।এসব বস্তা পঁচা টক শো নামের টাকার বিনিময়ে আলোচনা, চেহারার পরিচিতি দেয়া বন্ধ হোক এখনই।টক শো গুলোতে দেশের বিত্তবান আর ক্রিমিনালদের ধরে এনে মোটা টাকার বিনিময়ে ফ্যানর ফ্যানর করার জন্য বসিয়ে দেয়া হয়।কারণ কোয়ালিটিপুল মানুষ মাত্রই চেনা যায়।ইংরেজিতে একটা কথা আছে",Face is index of the mind". দেশের মানুষ এখন আর এতো বোকা নয়।জনতা একসাথে সোচ্ছার হলে খবর আছে।

##একজন ভালো হলে তাকে গুঁতো মেরে কিভাবে বসিয়ে দেবে এই আন্দাম মারা অপসংস্কৃতি বন্ধ করতে হবে।কারো ভালো কেউ সহ্য করতে না পারলে দেশ কিভাবে এগিয়ে যাবে?আজ শাহেদদের যারা তৈরি হতে সহায়তা করেছে তারা সমান দোষে দোষী নয়?দেশটা পঙ্গু করতে পারলে কার বা কাদের লাভ?আবারো কী ১৯০৫,১৯১১,১৯৪৭,১৯৭১ সন দেখতে হবে?আর কতো যাতনা সইবে এই দেশের মানুষ?মাথা তুলে দাঁড়াতেই দিচ্ছেনা কী কারণে?স্বাধীনতার এতোগুলো বছরে দেশ স্বয়ং সম্পূর্ণ হওয়ার কথা, সেখানে চোর বাটপার,ঘুষখোর আর দুর্নীতিবাজদের ধরপাকড় করতে করতে সরকারের সময় শেষ হয়ে যায়।কিভাবে দেশের রিদমিক উন্নয়ন সম্ভব?কয়েকজন খারাপ লোকের জন্য এই দেশ স্বাধীন হয়নি অবশ্যই।তিরিশলক্ষ মানুষ সাধে জীবন দেয়নি অবশ্যই।জেনে রাখুন তাঁদের আত্মত্যাগের বিনিময়ে পাওয়া দেশে তাঁদের আত্মা এসব দেখে স্বস্তিতে নেই।তাঁরা ওপারে কষ্ট পাচ্ছেন।আমাদের অভিশাপ দিচ্ছেন আর বলছেন,"তোমরা এই স্বাধীনতার সুখের যোগ্য নও।তোমরা নিজেদেরই পায়ে নিজেরা কুড়াল মারতে একটুও চিন্তা করোনা।অথচ আমরা জীবন দিয়ে তোমাদের স্বাধীনতা এনে দিয়েছি।একটি লাল সবুজ পতাকা,অখন্ড মানচিত্র বিশ্বের দরবারে সতন্ত্র করে দিয়েছি। প্রিয় স্বাধীন বাংলাদেশ মাতৃগর্ভে তোমার আজন্ম চিরস্থায়ী বন্দোবস্ত করে দিয়েছি।আমাদের তোমরা আর কষ্ট দিওনা, দিওনা, দিওনা।"

লেখক:পারভীন আকতার শিক্ষিকা ও লেখক

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close