০৭ আগস্ট ২০২০, শুক্রবার ০২:৪১:০২ পিএম
সর্বশেষ:
বৃহস্পতিবার বাড্ডা থানার বেরাইদ এলাকায় বন্ধু দের সাথে বালু নদীতে গোসল করতে নেমে নিখোঁজ, একাত্তর টিভির সম্প্রচার বিভাগের কর্মি ইউসুফ জামিল। আজ শুক্রবার ভোরে তার মৃতদেহ উদ্ধার করা হয়।           

৩০ জুলাই ২০২০ ০৭:০০:২৭ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

শ্রীমঙ্গলে "সচেতন নাগরিক মঞ্চ" নামে একটি সংগঠন হয়েছে

শামসুল ইসলাম শামীম, শ্রীমঙ্গল মৌলভীবাজার
বাংলার চোখ
 শ্রীমঙ্গলে  সচেতন নাগরিক মঞ্চ  নামে একটি সংগঠন হয়েছে

আজ বৃহস্পতিবার দুপুরে শ্রীমঙ্গল চৌমুহনা চত্বরে শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটি কর্তৃক নির্মিত সচেতনতাই সুরক্ষা প্রতিপাদ্যকে ধারণ করে গঠিত সচেতন নাগরিক মঞ্চের উপজেলায় স্কাউটের অস্থায়ী ক্যাম্পে একাত্মতা ঘোষণা করে যৌথ একটি কার্যক্রম করেছে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম, শ্রীমঙ্গল-কমলগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান আশিক, সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান মামুন, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক দুলাল, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন, শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পক্ষ থেকে মেডিকেল অফিসার ভিজিট কন্ট্রোল ডাক্তার পার্থ, শ্রীমঙ্গল পৌরসভার পক্ষ থেকে প্যানেল মেয়র মীর এম এ সালাম, শ্রীমঙ্গল স্কাউট সাধারন সম্পাদক বিমান বর্ধন,শ্রীমঙ্গল রোটারি ক্লাবের সাধারন সম্পাদক শাহ আরিফ আলী নাসিম প্রমুখ।

শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের সহকারি সাধারণ সম্পাদক আব্দুল মজিদ এর সঞ্চালনায় অনুষ্টানের সভাপতিত্ব করেন অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ আনিসুল ইসলাম আশরাফী, উপস্থিতি ছিলেন সহ-সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, কোষাধক্ষ্য আবুল হাসনাত মারুফ,  ,যুবলীগ নেতা কামরুল হাসান দুলন, সেচ্ছাসেবকলীগ নেতা মোঃ মকবুল হোসেন,সাংবাদিক ও সাংস্কৃতি কর্মী পংকজ কুমার নাগ, অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সদশ্য শিফুল চৌধুরী, সাংবাদিক জহিরুল ইসলাম,সাংবাদিক ও মানবাধিকার কর্মী সাইদুল ইসলাম সবুজ,সাংবাদিক ও সমাজসেবক রুহেল খান, আমারসিলেট স্টাফ রিপোর্টার ছাদিক আহমেদ, সাংবাদিক ইমরান হাসান মারজান, স্বরন সিং,পুন্য নুনিয়া,রিপন মৃধা,রানা কুমার নুনিয়া  ও অর্থ ক্লাবের অন্যান্য সদশ্য বৃন্দ।
অনুষ্ঠানের শুরুতেই করোনা ভাইরাসের সংক্রমনের সূচনা লগ্ন থেকে বর্তমান পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে যারা ভূমিকা রেখেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এবং ধন্যবাদ স্বরূপ তাদের কে ফুল দিয়ে শুভ কামনা করেন অনলাইনে প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

অনলাইন প্রেস ক্লাবের সভাপতি তার শুভেচ্ছা বক্তব্যে বলেন,দীর্ঘ চার মাস ধরে শ্রীমঙ্গল উপজেলায় সরকারি যে সমস্ত কর্মকর্তারা অধিক সময় দিয়ে মানুষকে সচেতনতা মূলক কাজে অংশগ্রহণ করতে সহযোগিতা করেছেন এবং সচেতন করতে সহযোগিতা করেছেন আমি প্রতিদিন তাদের কার্যক্রম প্রত্যক্ষ করেছি। দিনরাত এই পরিশ্রমের ফলে এখনো আমরা অনেক ভালো আছি সেজন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করি। আমরা তাদের এই শ্রমের জন্য আজ ফুল দিয়ে শুভেচ্ছা ও শুভকামনা জানাচ্ছি।উনারা যেন জীবনের শেষ দিন পর্যন্ত উৎসাহ উদ্দীপনা দেশবাসীর জন্য কাজ করে যান।

এসময় বক্তব্য রাখেন সিনিয়র এএসপি আশরাফুজ্বামান, তিনি বলেন শ্রীমঙ্গল উপজেলায় ররোনা বিস্তার টেকাতে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি স্থানীয় গণমাধ্যম সহ রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিরা যথেষ্ট ভুমিকা রেখে যাচ্ছেন।

করোনার প্রাদুর্ভাব টেকানোর পাশাপাশি মাদক নির্মুলের অভিযান অব্যাহত রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন,করোনা কালীন সময়ে শ্রীমঙ্গলের সাংবাদিকরা সামনে থেকে আমাদের সঙ্গে কাজ করেছেন। আমরা তাদের সাধুবাদ জানাই এবং ভবিষ্যতেও এভাবে যেকোন দুর্যোগ মুহূর্তে সবাই একত্রিত হয়ে মোকাবেলা করবো এই প্রত্যাশা রাখি।এছাড়া তিনি আরো বলেন আপনারা যারা সংবাদকর্মী রয়েছেন আপনাদেরও দায়বদ্ধতা রয়েছে যাতে করে এমন কিছু লেখা হয় না, যার ফলে সমাজে কোন প্রকার বিশৃঙ্খলা তৈরি হয়।
এ সময় তিনি সাংবাদিকদের ভূয়শী প্রশংসা করে বলেন, করোনা কালীন সময়ে বিভিন্ন সচেতনতামূলক প্রোগ্রাম এর সংবাদ ও অন্যান্য তথ্য এবং বিভিন্ন সার্কুলার আমরা সবার আগে জনগনের কাছে পৌছে দিয়েছি সাংবাদিকদের মাধ্যমে। এক্ষেত্রে জনগণের মধ্যে সচেতনতা আনতে শ্রীমঙ্গলে সাংবাদিকবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

তিনি আরো বলেন আসন্ন ঈদ উপলক্ষে কোরবানির বর্জ্য যত্রতত্র না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার জন্য অনুরোধ করেন এবং কোরবানির পশুর চামড়া সংরক্ষণ করে সঠিক মূল্যে বিক্রি করে দেশের অর্থনীতির উন্নয়নে সরকারকে সহযোগিতা করার জন্য অনুরোধ করেন। গরিবদের জন্য কোরবানির মাংসের তিনভাগের এক অংশ সবাই একত্রিত করে নিয়ম শৃঙ্খলা মেনে সামাজিক দূরত্ব অনুযায়ী গরিবদের মধ্যে বিতরণ করার জন্য প্রত্যেকের কাছে আহ্বান জানান, এবারও ঈদের জামাত সামাজিক দূরত্ব মেনে মসজিদে পালন করার জন্য অনুরোধ করেন।

পরিশেষে নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের হাতে ১০০ পিস মাস্ক তুলে দেন অনলাইন প্রেসক্লাবের সদস্যরা।
অনুষ্ঠানের সভাপতি মুহাম্মদ আনিসুল ইসলাম আশরাফীর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close