০৯ আগস্ট ২০২০, রবিবার ১০:৪৮:৩১ এএম
সর্বশেষ:

৩১ জুলাই ২০২০ ০৬:৩২:১৬ পিএম শুক্রবার     Print this E-mail this

ইতালিতে রোনালদোর বড় প্রতিদ্বন্দ্বী সিরো

ক্রীড়া ডেস্ক
বাংলার চোখ
 ইতালিতে রোনালদোর বড় প্রতিদ্বন্দ্বী সিরো

টানা ৯ বার ‘সিরি আ’ চ্যাম্পিয়ন হওয়ার পরের ম্যাচেই জুভেন্টাস ০-২ হেরে গেল কালজারির কাছে। ইতালির লিগে সর্বোচ্চ গোলদাতা হয়ে সোনার বুট জয়ের লক্ষ্যে ক্রিশ্চিয়ানো রোনালদোও আরও পিছিয়ে পড়লেন লাজিওর সিরো ইমমোবিলের কাছে।

বৃহস্পতিবারই লাজিও ২-০ গোলে হারিয়েছে ব্রেসাকে। একটি গোল ইমমোবিলের। ইতালি ও লাজিওর এই স্ট্রাইকারের এই মৌসুমে সিরি আ-তে মোট গোল দাঁড়াল ৩৫। পর্তুগীজ তারকা সেখানে ৩১। দুই দলেরই একটি করে ম্যাচ বাকি।

সিরি আ-তে মৌসুমে সবচেয়ে বেশি গোলের নজির এখনও পর্যন্ত দখলে রয়েছে গঞ্জালো হিগুয়েইনের। ২০১৫-২০১৬ মৌসুমে তিনি নাপোলির হয়ে ৩৬টি গোল করেন। দিয়েগো ম্যারাডোনার পুরনো ক্লাব নাপোলির বিরুদ্ধেই রবিবার শেষ ম্যাচ লাজিওর।

ওই ম্যাচেই হিগুয়েইনকে ছাপিয়ে যাওয়ার সুযোগ ইমমোবিলের সামনে। এর আগে দুবার সিরি আ-তে সোনার বুট জিতেছেন এই ইতালীয় স্ট্রাইকার। প্রথমবার, ২০১৩-২০১৪ মৌসুমে তোরিনোর হয়ে ২২ গোল করে। লাজিওতেই এক মৌসুম আগে মাউরো ইকার্দির সঙ্গে যুগ্মভাবে। সেবার করেছিলেন ২৯টি গোল। এবারও ইমমোবিলে সোনার বুট জিতলে সেটা অবশ্য বেশি কৃতিত্বের হবে। কারণ তাঁর লড়াইটা ছিল বিশ্বসেরা স্ট্রাইকার রোনালদোর সঙ্গে।

বৃহস্পতিবার কালজারি ১১ বছর পরে জুভেন্টাসকে হারাল! ৮ মিনিটেই ১-০ করেন ২০ বছর বয়সী লুকা গাইয়ানো। প্রথমার্ধের সংযুক্ত সময়ে তাঁর পাস থেকেই বক্সের মাথায় দাঁড়িয়ে দুরন্ত শটে দলকে ২-০ এগিয়ে দেন জিয়োভান্নি সিমিয়োনে। রোনালদোও এদিন গোলের জন্য মরিয়া ছিলেন। ১৬ মিনিটে অফসাইডে তাঁর একটি গোল বাতিল হয়। এবং দুবার তাঁর নিশ্চিত গোলের শট অসাধারণ দক্ষতায় বাঁচান কালজারির গোলরক্ষক আলেসিয়ো ক্রাগনো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close