২১ সেপ্টেম্বর ২০২০, সোমবার ০৩:৩৭:৩৫ এএম
সর্বশেষ:

১২ আগস্ট ২০২০ ০৪:১৬:১৩ পিএম বুধবার     Print this E-mail this

দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধণ

দিনাজপুর প্রতিনিধি
বাংলার চোখ
 দিনাজপুর পানি উন্নয়ন বোর্ডের বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধণ

 মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর-এর বাস্তবায়নে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম।
১২ আগষ্ট বুধবার জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর-এর বাস্তবায়নে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম গাছের চারা রোপণ করে শহরের ঘাঘড়া খালের উভয় পাড়ে বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু সালেহ্ মো. মাহফুজুল হক, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুর রহমান, অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ স্কাউটস্ এর সদস্যরা।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুর রহমান জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন উপলক্ষ্যে পানি সম্পদ মন্ত্রণালয়ের দিক নির্দেশনা ও তত্বাবধানে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অফিস প্রাঙ্গণ, অধিগ্রহণকৃত জমি, খাল, নদীর তীর ও অন্যান্য ফাঁকা জায়গায় ১০ লক্ষ ফলজ, বনজ, ভেষজ ও অন্যান্য গাছের চারা রোপণের কর্মসূচী গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে ৮ হাজারের অধিক বৃক্ষ রোপণ করার কর্মসূচী গ্রহণ করেছে।
তিনি আরও জানান, বৃক্ষ রোপণের এ কার্যক্রমের আওতায় আজ ২৩৫টি ফলজ, ২০৩টি ভেষজ, ৫৩টি বনজসহ ৪৯১টি গাছ লাগানো হয়েছে। পানি উন্নয়ন বোর্ড দিনাজপুরের আওতায় এ উপলক্ষ্যে ধারাবাহিকভাবে আরও ৬ হাজার ১ শত ৫০টি গাছ লাগানো হবে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দিনাজপুর ইতোমধ্যেই বর্ষার শুরুতেই মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে ধারাবাহিকভাবে ২ হাজার ১শত ৪৫টি গাছ (গুটি আম ২ হাজার, জাম ৫০, জামবুড়া ৫০, পেয়ারা ১৫, চালতা ১০ ও বটগাছ ২০টি) লাগানো হয়েছে এবং গাছগুলো যথাযথভাবে পরিচর্যা করা হচ্ছে। উপর্যুপরি বৃষ্টিপাতের ফলে রোপিত প্রায় প্রতিটি গাছেই বর্তমানে নতুন পত্র পল্লবে শোভিত হয়ে পৃথিবীল বুকে অক্সিজেন বিলিয়ে দেওয়া শুরু করেছে। আশা করা যাচ্ছে আগামী ১/২ বছরের মধ্যেই এই সব গাছের পাতা-ফল-মূল হতে প্রাণী দেহে পুষ্টি বিতরণ শুরু হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close