০১ নভেম্বর ২০২০, রবিবার ০৩:৪৯:১০ এএম
সর্বশেষ:

০৯ সেপ্টেম্বর ২০২০ ০৪:৫৮:০৭ পিএম বুধবার     Print this E-mail this

সিক্রেট সার্ভিস এজেন্টের গল্পে `ইনফিনিটি`

বিনোদন ডেস্ক
বাংলার চোখ
 সিক্রেট সার্ভিস এজেন্টের গল্পে `ইনফিনিটি`

দেশের আলোচিত অনলাইন প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’ এবং নির্মাতা মেহেদী হাসিব নিয়ে আসছেন গতানুগতিক ধারার বাইরে গিয়ে একদম ভিন্নধর্মী নতুন এবং ফ্রেশ কনটেন্ট নিয়ে নির্মিত একটি ভিন্নধর্মী ওয়েব সিরিজ ‘ইনফিনিটি’।

সিনেমা, গল্পের বই বা উপন্যাসের বদৌলতে আমরা জানি যে, রহস্যে আর রোমাঞ্চে ভরপুর হয়ে থাকে সিক্রেট সার্ভিস এজেন্টদের জীবন। দেশ, মাটি এবং জনসাধারণের স্বার্থ রক্ষায় তারা নিজের জীবন বাজি রেখে মারাত্মক ঝুকি নিয়ে থাকে শত্রু মোকাবিলার জন্য।

এমনই একজন এজেন্ট মুরাদ। কিন্তু ঘটনাচক্রে মুরাদের নিজের ব্যক্তিগত জীবনে যখন প্রতাপশালী এক শত্রুর আগমন ঘটে এবং এই শক্তিশালী শত্রুর কারণে তার পরিবার, আপনজন ঝুকিপূর্ণ অবস্থায় দিন কাটায় তখন তার চেনা ছকের বাইরে এসে জীবনের নানা ঘাত-প্রতিঘাত, বাধা-বিপত্তির গল্প নিয়েই নির্মান করা হয়েছে ‘ইনফিনিটি’।

বিনোদনের নতুন জনপ্রিয় মাধ্যম এখন ওটিটি প্ল্যাটফর্ম। সারা বিশ্বের বিনোদন প্রেমী মানুষের চাহিদার কথা চিন্তা করে এই প্ল্যাটফর্ম নানারকম সিরিজ বা মুভি নিয়ে হাজির হচ্ছে। ভিন্নধারার এই বিনোদনের ঢেউ এখন আমাদের দেশেও। বিশেষ করে করোনাকালে লকডাউনে মানুষের বিনোদনের খোরাক যুগিয়ে বেশ ভালোই সাড়া জাগিয়েছে এসব প্ল্যাটফর্মে প্রচারিত সিরিজ।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশে এই প্রথমবার আন্তর্জাতিক মানের ভিএফএক্স নিয়ে হাজির হচ্ছে স্টুডিও মনষ্টার। বাংলাদেশে ভিএফএক্সের এমন অসাধারন কাজ আগে কখনোই দেখা যায়নি বলে দাবি করেছেন নির্মাতারা। এই সিরিজে ভিন্নধর্মী গল্পের সাথে চোখ ধাধানো অ্যাকশন দৃশ্যের দেখা মিলবে যা বাংলাদেশের কোনো সিরিজের ক্ষেত্রে প্রথমবারের মতো ঘটতে যাচ্ছে।

গল্পের প্রয়োজনে ও চিত্রনাট্য বিশ্বাসযোগ্য ভাবে ফুটিয়ে তোলার প্রয়োজনে বানাতে হয়েছিলো ৫ টি ভিন্ন ভিন্ন ব্যাতিক্রমধর্মী সেট। ব্রুথাল গেমিং, ব্রেইন মোডিফিকেশন, সিক্রেট ল্যাব টেস্টিং সহ এমন এমন কিছু সেটে কাজ করা হয়েছে যা এর আগে আমাদের দেশের কোনো মাধ্যমেই দেখা যায়নি। সাথে এমন কিছু টপিক এই গল্পে রাখা হয়েছে যা বিনোদনের মাত্রা বাড়িয়ে দিবে অনেকগুণ।

বাজেট ও পরিপার্শ্বিকতার সমন্বয় ঘটাতে, ১৭ টি ভিন্ন ভিন্ন জোনে ৭ পর্বের ইনিফিনিটি ওয়েব সিরিজটির শুটিং শেষ করতে হয়েছিলো মাত্র ৭ দিনেই যার মধ্যে বেশ কয়েকদিন একটানা ২০ থেকে ২২ ঘন্টা শুটিং করা হয়েছে। পুরো সিরিজে ব্যাবহার করা হয়নি কোনো ট্রাইপড। মানে এতে স্থির কোনো শট নেয়া হয়নি। এটা আমাদের দেশের ওয়েব সিরিজ ইতিহাসে এক অন্যন্য ধারা উন্মোচন করতে যাচ্ছে৷

ডট থ্রি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘ইনফিনিটি’ ওয়েব সিরিজের প্রথম সিজন এই মাসের ১৩ই সেপ্টেম্বর রিলিজ দেয়া হচ্ছে। পুরো সিরিজের পরিচালনার দায়িত্বে ছিলেন মেহেদী হাসিব এবং ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে আছেন আরেক দক্ষ নাম পনি আবেদিন। স্ক্রিপ্টের দায়িত্ব সামলেছেন ম্যাক্স রহমান। সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন এই সময়ের আরেক আলোচিত নাম রাজু রাজ। ‘ইনফিনিটি’র মিউজিক করেছেন এল এম জি বিটস এর শুভ্র এবং সেটের দায়িত্বে ছিলেন সুমন।

‘ইনফিনিটি’র এক্সিকিউটিভ প্রডিউসার মাসুদুল হাসান জানান, `ভিন্নধর্মী গল্প,পারফেক্ট কাস্টিং, নান্দনিক নতুন সময়ের সেট, আধুনিক ভি এফ এক্স, এবং এই সময়ের দর্শকদের কথা চিন্তা করে করা মিউজিক সবকিছুর চমৎকার সমন্বয় করে বানানো হয়েছে ‘ইনফিনিটি’। আশা করি দর্শকেরা নতুন কিছু দেখতে পাবে এবং আমাদের দেশের একটি ভিন্নধর্মী কাজ হিসেবে এই সিরিজটি উপহার দেবার জন্য আমাদের প্রচেষ্টা সফল হবে।`

‘ইনফিনিটি’র নির্মাতা মেহেদি হাসিব জানান, `বাজেট স্বল্পতার জন্যই আমাদের দেশে ভিএফএক্সের এমন কাজ ওয়েব সিরিজ আগে দেখা যায়নি। যেহেতু ভিএফএক্স এনিম্যাশন হাউজ “স্টুডিও মনস্টার” মেহেদি হাসিবের নিজের ইনহাউজ স্টুডিও, তাই চোখ ধাধানো অ্যাকশন দৃশ্য, শ্রুতিমধুর গান, হাই লেভেলের অ্যাকশন দৃশ্যে সহ আন্তর্জাতিক মানের ভিএফএক্স এর কাজের দেখা মিলবে মোশন রক এন্টারটেইন্ম্যান্টের সার্বিক তত্ত্বাবধানে ও ডট থ্রি প্রোডাকশনের ব্যানারে নির্মিত ‘ইনফিনিটি’ ওয়েব সিরিজে।`

সাত পর্বের এই অ্যাকশান থ্রিলারে মূল ভূমিকায় অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেতা শরীফুল রাজ। আরো আছেন টয়া, মুকিত জাকারিয়া, সুমন আনোয়ার, মাসুম বাশার , আমীরুল ইসলাম ও তানভিরসহ আরো অনেকেই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close