২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার ০৪:০০:১৯ পিএম
সর্বশেষ:

১৪ আগস্ট ২০১৭ ০৪:০২:৪৫ এএম সোমবার     Print this E-mail this

সংবধিত হলো বঙ্গবন্ধু জাতীয় পদক প্রাপ্ত ঈশ্বরদীর কৃষক কপি বারী

সেলিম আহমেদ ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি
বাংলার চোখ
 সংবধিত হলো বঙ্গবন্ধু জাতীয় পদক প্রাপ্ত ঈশ্বরদীর কৃষক কপি বারী

ঈশ্বরদী উপজেলার ছলিমপুর ইউনিয়নের জয়নগর গ্রামের মোহাম্মদ আলী প্রামানিকের ছেলে জয়-বৃষ্টি কৃষি খামারের স্বত্ত্বাধিকারী আব্দুল বারী ওরফে কপি বারী। ১৪২২ বাংলা সনের বানিজ্যিক কৃষি খামার স্থাপনে কৃষিতে অবদানের স্বীকৃতি স্বরূপ বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকে ভুষিত হয়েছেন। ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খামারী আব্দুল বারীকে ১৬ জুলাই রোপ্য পদক তুলে দেন। ঈশ্বরদীর কৃষক সমাজ ও এলাকাবাসি তাকে আজ রোববার বিকেলে সংবর্ধনা প্রদান করেন।
প্রতিক্রিয়ায় আব্দুল বারী বলেন, ঈশ্বরদীর সাংবাদিক ভাইয়েরা আমাকে বিভিন্ন সময়ে সহযোগিতা করেছেন সে জন্য প্রথমে তাদেরকে ধন্যবাদ জানাই। আজ ঈশ্বরদীর কৃষক সমাজ আমাকে যে সম্মান প্রদান করেছেন তা কখনো ভুলবার নয়। কৃষি বান্ধব এই সরকার আমাকে বানিজ্যিক কৃষি খামার স্থাপনের জন্য বঙ্গবন্ধু জাতীয় পদক প্রদান করেছেন। পদক পাওয়াতে আমি কৃষি খামার স্থাপনের প্রতি আরও বেশি মনোযোগি হবো। বর্তমান সরকার সঠিক সিদ্ধান্ত নিয়ে আমাকে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কারে নির্বাচিত করেছেন। এই জন্য আমি বর্তমান সরকারের কাছে চিরকৃতজ্ঞ। সেই সাথে এই পুরষ্কারে নির্বাচিত হওয়ায় আজ আমার কাজের অগ্রগতি আরও গতিশীল হয়েছে। আমি বিশ্বাস করি পরিশ্রম করলে একদিন ভাগ্যের পরিবর্তন আসবেই। আজ আমার দির্ঘ দিনের পরিশ্রম স্বার্থক এবং সফল হয়েছে। আমার এই পুরষ্কার আমি ঈশ্বরদীর সকল কৃষকের মাঝে উৎস্বর্গ করলাম।  
ভূমিমন্ত্রীর সাথে ঈশ্বরদীর বাসভবনে সাক্ষাত করতে গেলে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত কৃষক আব্দুল বারী ওরফে কপি বারীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ভূমিমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন, উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা বিভূতি ভূষণ সরকার, ঈশ্বরদী উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ হাসান ইমাম, উপ-সহকারি কৃষি কর্মকর্তা কেএম সাইফুদ্দিন ইয়াহিয়া বকুল, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ আলিউজ্জামান জিয়া, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এখলাছুর রহমান, সি আই জি ঈশ্বরদী উপজেলা সভাপতি মুরাদ আলী মালিথা, মুলাডুলি ইউপি সদস্য জাহিদ হাসান তারা মালিথা, কৃষক সঞ্জিত কুমার কর্মকার, আশরাফ আলী প্রামানিক, শিম চাষি আব্দুর রশিদ সরদার, মৎস্য চাষি কবির মালিথা, আব্দুল হাই ও ইদ্রিস আলী সরকার প্রমুখ।
ভূমিমন্ত্রী বলেন, বর্তমান সরকার হচ্ছে কৃষক বান্ধব সরকার। কৃষকেরা হচ্ছে আমাদের দেশের প্রাণ বা প্রধান চালিকা শক্তি। কৃষকের উৎপাদিত পণ্য দেশের মানুষের চাহিদা মিটিয়ে বর্তমানে অনেক কৃষি পণ্য দেশের বাহিরে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা আয় হচ্ছে। কৃষকেরা রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে কৃষি পণ্য উৎপাদন করে থাকেন। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা কৃষকদের কৃষি কাজে উৎসাহিত করতে প্রতি বছর জাতীয় পদকে ভূষিত করেন। বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পেয়ে কৃষক আব্দুল বারী ঈশ্বরদীর মুখ উজ্জ্বল করেছেন। কপি বারী বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকে ভূষিত হওয়ায় কৃষি কাজের প্রতি আরও বেশি মনোযোগি হ্েবন বলে আশা পোষন করছি।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
ব্যবস্থাপনা সম্পাদক
মমতাজ বেগম
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2019. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close