২৪ অক্টোবর ২০২০, শনিবার ০৯:১৮:২০ পিএম
সর্বশেষ:

১৭ অক্টোবর ২০২০ ০৫:১৮:৪০ পিএম শনিবার     Print this E-mail this

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় ৯ শতাধিক যানবাহন

মানিকগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি পারের অপেক্ষায় ৯ শতাধিক যানবাহন

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যানবাহনের চাপ বৃদ্ধি অব্যাহত রয়েছে। ছোট বড় মাত্র ১৬ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। ফলে, বাড়তি যানবাহনের চাপ মোকাবেলা করতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। আজ শনিবার (১৭ অক্টোবর) এ রিপোর্ট লেখা পর্যন্ত উভয়ঘাটে ৯ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল। তবে, উভয় ঘাটেই অপেক্ষমান যানবাহনের মধ্যে মালবাহী ট্রাকের সংখ্যাই বেশি বলে জানা গেছে। 

ঘাট সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, গত বৃহস্পতিবার মধ্যেরাত থেকেই সাপ্তাহিক ছুটির কারণে পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ বৃদ্ধি পেতে থাকে। গত শুক্রবার সকাল থেকে তা আরো ক্রমান্বয়ে বৃদ্ধি পায়। আজ শনিবার এ যানজট পরিস্থিতি অব্যাহত রয়েছে । ফলে, পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে অপেক্ষমান যানবাহনের সংখ্যা বৃদ্ধি পেয়ে টার্মিনাল উপচিয়ে মহাসড়কে লাইনে গড়ায়।
ট্রাক শ্রমিকরা জানান, ঘাটে এসে পারের অপেক্ষায় বসে থেকে তাদের নানা ধরনের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে ট্রাক নিয়ে মহাসড়কে লাইনে দাঁড়িয়ে থাকার জন্য তাদের খাওয়া-দাওয়া, গোসল, টয়লেটসহ নানা সমস্যায় ভুগতে হচ্ছে। ফলে বাড়তি টাকাও খরচ করতে হচ্ছে।
বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাট ম্যানেজার মোঃ আব্দুস সালাম জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে বর্তমানে ১৬ টি ফেরি দিয়ে বিপুল সংখ্যক যানবাহন পারাপার করা হচ্ছে। বহরের ফেরিগুলো পুরনো হওয়ায় মাঝে মাঝে যান্ত্রিক ত্রুটির কারণে স্থানীয় ভাসমান কারখানায় মেরামত করা হচ্ছে। যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হয়। ফলে মালবাহী ট্রাকগুলো অপেক্ষায় রাখতে হচ্ছে।
বিআইডব্লিউটিসির উভয় ঘাটের সংশ্লিষ্ট কর্মকর্তা ও ট্রাক শ্রমিকদের সূত্রে জানা যায়, শনিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত পাটুরিয়া প্রান্তে ৫ শতাধিক যানবাহন ও দৌলতদিয়া প্রান্তে ৪ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল। সব মিলিয়ে উভয় ঘাটে ৯ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।
এদিকে, পাটুরিয়া ঘাটের যানজট এড়াতে পাটুরিয়া ঘাট সংযোগ মোড় উথুলী থেকে ট্রাকগুলোকে ঢাকা-আরিচা মহাসড়কের আরিচা পর্যন্ত ৪ কিলোমিটার রাস্তায় লাইনে সারিবদ্ধভাবে আটকে রাখা হয়েছে। ফলে, স্থানীয় যাত্রীদের যাতায়াতে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে ও তাদের বিভিন্ন রকম দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে অভিযোগ করেন।
অপরদিকে, রাজবাড়ীর দৌলতদিয়া-খুলনা মহাসড়কের দৌলতদিয়া এলাকায় ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড়ে পণ্যবাহী ট্রাকগুলো সিরিয়ালে আটকে রাখা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close