০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার ১১:০৬:১৮ পিএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

২১ অক্টোবর ২০২০ ১২:১৭:৫৭ এএম বুধবার     Print this E-mail this

মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী: বিএনপি প্রার্থীর ভোট বর্জন

নওগাঁ প্রতিনিধি
বাংলার চোখ
 মান্দা উপজেলা পরিষদের উপনির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী: বিএনপি প্রার্থীর ভোট বর্জন

 নওগাঁ মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচন নৌকা প্রতীকে আলহাজ্ব মোল্লা এমদাদুল হক ৮০ হাজার ১৩৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮ টায় মান্দা উপজেলা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা করেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ধানের শীষ প্রতীকে মকলেছুর রহমান মকে পেয়েছেন ১৪ হাজার ১২৫ ভোট। ভোট বাতিল হয়েছে ৯৪১ টি ভোট।
এ উপজেলায় মোট ভোটার ৩লক্ষ ৯শত ৭৬ জন ভোটার । এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৬৯৮ জন ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ২৭৮ জন।
মোট ৯৪হাজার ২৬১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
জানাগেছে, উপজেলার ১৪ ইউনিয়নের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১০৮টি। ভোটগ্রহন নির্বিঘœ করতে মাঠ পর্যায়ে বিজিবি, র‌্যাব, পুলিশসহ চার স্তরের নিরাপত্তা বাহিনী নিয়োজিত ছিল। এ ছাড়া ৫জন ম্যাজিস্ট্রটসহ পুলিশের ৭টি মোবাইল টিম ভোটের মাঠ তদারকি করেন।
আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিজয়ী আলহাজ্ব মোল্লা এমদাদুল হক বলেন, এলাকার উন্নয়নের ধারা অব্যহত রাখতে এবং এলাকার উন্নয়ন করতে এলাকাবাসী আমাকে ভোট দিয়ে বিজয়ী করেছে। এলাকার রাস্তা ঘাট, স্কুল কলেজের উন্নয়ন এবং সুবিধা বঞ্চিতদের মাঝে বিভিন্ন ধরনের ভাতা প্রদান করবো। তবে বিএনপির নেতাকর্মী, পোলিং এজেন্ট ও ভোটারদের কোন ধরনের বাঁধা প্রদান করা হয়নি। তারা হেরে যাবে জেনেই ভোট বর্জন করেছে।
অপরদিকে, নওগাঁ মান্দা উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীকে মকলেছুর রহমান মকে। মঙ্গলবার দুপুর ১ টার দিকে মান্দা উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে দলের সিদ্ধান্তে তিনি সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন। তিনি অভিযোগ করে বলেন, বিএনপির পোলিং এজেন্টদের সকাল থেকে ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। উপজেলা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি অবগত করা হলেও কোন পদক্ষেপ তিনি গ্রহন করা হয়নি। প্রশাসনের সহায়তায় এ প্রহসনের নির্বাচন করা হয়েছে। যা আমরা মানিনা। আমার নেতাকর্মীসহ সাধারন ভোটারদের অত্যাচার ও নির্যাতন করায় আমি ব্যাথিত এবং দুংখিত।
তিনি বলেন, আমাদের দাবী নির্বাচন বাতিল করে আগামীতে নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করা হোক। যদি দাবী পুরণ করতে ব্যর্থ হয় তাহলে নেতাকর্মীদের নিয়ে দাবী পূরণ করতে রাস্তার নেমে আন্দোলন সংগ্রাম করতে বাধ্য হবো।

মান্দা উপজেলা সহকারি রিটার্নিং ও নির্বাচন কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, বিএনপির ভোট বর্জনের বিষয়টি জেলা রিটার্নিং ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান স্যারকে অবগত করা হয়ছে।
উল্লেখ্য, গত ৬ জুলাই এ উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সরদার জসিম উদ্দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্য বরণ করেন। এরপর পদটি শুন্য ঘোষণা করে নির্বাচন কমিশন

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close