০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার ০৭:৫২:২৫ এএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

২৭ অক্টোবর ২০২০ ০২:৪১:৩৫ পিএম মঙ্গলবার     Print this E-mail this

নড়াইলের কালিয়ায় ১৪৪ ধারা জারি

নড়াইল প্রতিনিধি
বাংলার চোখ
 নড়াইলের কালিয়ায় ১৪৪ ধারা জারি

জেলার কালিয়া উপজেলা ছাত্রলীগের নব নির্বাচিত কমিটি এবং পাল্টা ঘেষিত কমিটি একই দিনে পৌরসভার বাজারে সমাবেশ ডাকায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার(২৭অক্টোবর) সকাল ১১ টা থেকে সন্ধ্যায় ৬ টা পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে জানিয়েছেন নড়াইলের কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা। তিনি বলেন, কালিয়া পৌরসভা এলাকায় শান্তিশৃংখলা বজায় রাখার স্বার্থে মঙ্গলবার সকাল থেকে সভা-সমাবেশ, আগ্নেয়াস্ত্র বহননিষিদ্ধ করা হয়েছে। 

এ ঘোষনার পরে দু পক্ষের কর্মসূচী বাতিল করা হয়। সারাদিন এলাকায় পুলিশের টহল ও পাহারা চলেছে। সমাবেশের জন্য তৈরী করা মঞ্চ ফাকা পড়ে ছিলো। ডেকরেটরের লোকেরা তাদের চেয়ার-টেবিল সরানোর কাজে ব্যস্ত।

উল্লেখ্য, গত ২২ অক্টোবর এফ এম সোহাগ কে সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা কমিটি এবং এম এম তানভিরুল ইসলামকে সভাপতি এবং প্রশান্ত কুমার দাশকে সাধারন সম্পাদক করে কালিয়া পৌর শাখা ছাত্রলীগের ১ বছর মেয়াদী কমিটি ঘোষনা করে জেলা ছাত্রলীগ।
মনোনিতরা সকলেই নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি বিরোধী বলে পরিচিত। এ অংশের নেতৃত্বে রয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।

অপরদিকে পরদিন ২৩ অক্টোবর নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি সমর্থিত ছাত্রলীগের পদবঞ্চিতরা ঘোষিত কমিটিকে প্রত্যাখান করে তা বাতিলের বিক্ষোভ সমাবেশ করেন। পরে মোঃ ইয়ামিন বিশ্বাসকে সভাপতি ও মহিবুল ইসলাম অনিককে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা শাখা। এছাড়া নিয়ামত হোসেন প্রান্ত কে সভাপতি এবং রাইসুল ইসলাম হৃদয়কে সাধারণ সম্পাদক কালিয়া পৌর ছাত্রলীগের কমিটি ঘোষনা করেন বিক্ষুদ্ধ ও পদ বঞ্চিতরা।

২৭ অক্টোবর উভয় গ্রুপের পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে কালিয়া পৌর এলাকায় কমিটি ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সভাপতি সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানাতে আনন্দ মিছিল ও র‌্যালীর ঘোষণা দেয়া হয়।

কালিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম শেখ জানান, ছাত্রলীগের গঠনতন্ত্র উপেক্ষা কওে সম্পূর্ন মনগড়া ভাবে অযোগ্য ব্যক্তিদের দিয়ে নতুন কমিটি ঘোষনা করেছেন জেলাছাত্রলীগ। আমরা তৃনমুলের নেতাকর্মীরা এই অবৈধ কমিটি প্রত্যাখান করেছি।

জেলা ছাত্রলীগ ঘোষিত কালিয়া উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি এফ এম সোহাগ বলেন, “গঠনতন্ত্র মোতাবেক সকল কার্যক্রম সম্পন্ন করে কালিয়া উপজেলা ও কালিয়া পৌরকমিটি ঘোষনা করেছেন জেলা ছাত্রলীগ। এর বাহিরে কারো ছাত্রলীগের নামে কোনকমিটি ঘোষনার এখতিয়ার নেই। যদি কেউ কোন কমিটি ঘোষনা করেন তা সম্পূর্ন অবৈধ।”
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম পলাশ বলেন, গঠনতন্ত্র মোতাবেক গত ৩ মার্চ কালিয়ায় ছাত্রলীগের কর্মীসমাবেশ অনুষ্ঠিত হয়। তখন করোনা মহামারী শুরু হলে কমিটি গঠনের কার্যক্রম স্থগিত থাকে। গত ৫ অক্টোবর পুরাতন কমিটি দুটি বিলুপ্ত করে ছাত্র নেতাদের কাছ থেকে জীবন বৃত্তান্ত গ্রহন করা হয়। পরে ২২ অক্টোবর কমিটি ঘোষনা করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close