২৭ নভেম্বর ২০২০, শুক্রবার ০২:৪০:৫৭ পিএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

২৯ অক্টোবর ২০২০ ০৮:০৯:৩৮ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

গলাচিপায় কৃষদর কাসেম হত্যা ও গলাচিপা-চরফ্যাশন উপজেলার সীমানা চিহ্নিত করার দাবি

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
বাংলার চোখ
 গলাচিপায় কৃষদর কাসেম হত্যা ও গলাচিপা-চরফ্যাশন উপজেলার সীমানা চিহ্নিত করার দাবি

গলাচিপা-চরফ্যাশন সীমান্তবর্তী চরওহাবের ধান কাটাকে কেন্দ্র করে লাঠিয়াল জোদদারদের হামলা নিহত কৃষক কাসেম মৃধা ছেলে সবুজ মৃধাকে হত্যার বিচার ও দুই উপজেলার সীমানা পিলার চিহ্নিত করার দাবিতে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদের সামনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। চরকাজল ও চরবিশ্বাস ইউনিয়নের সর্বস্তরের জনগণের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচির পরে গলাচিপা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ভূমিমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়।
এাবববন্ধন কর্মসূচি ও সমাবেশে চরবিশ্বাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জেল হোসেন বাবুলের সভাপতিত্বে বক্তৃতা করেন, গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ সাহিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সর্দার মু. শাহ আলম, চরকাজল ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান রুবেল, চরবিশ্বাস ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবুবকর, ছাত্রনেতা মো. মিজানুর রহমনা প্রমুখ। মানববন্ধন শেষে চরকাজল ও চরবিশ্বাসের চারশতাধিক নারী পুরুষ এ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
বক্তারা লাঠিয়াল জোদদার ভোলা জেলার দুলারহাট উপজেলার মুজিবনগর ইউনিয়নের চরমোতাহার (চরমনোহার) গ্রামের মো. মহসিনকে বাহিনীসহ হত্যাকারীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবি জানান। একই সাথে দুই উপজেলার সীমান্তবর্তী পূর্বরচর বিশ্বাস মৌজার (চরওহাব) ও মুজিবনগরের সীমানা বিএস রেকর্ড অনুযায়ী চিহ্নিত করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।
উল্লেখ্য, গলাচিপা-চরফ্যাশনের সীমান্তবর্তী চরওহাবের জমি দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১৮ জন আহত হয়েছে। বুধবার সকাল ৮টায় গলাচিপার চরবিশ্বাস ইউনিয়নের চরওহাবের কৃষকের কাচা ধান কেটে নিয়ে গেছে চরফ্যান উপজেলার মুজিবনগর ইউনিয়নের শতাধিক লাঠিয়াল জোদরারা। এতে স্থানীয় কৃষকরা বাধা দিলে লাঠিয়ালদের দেশীয় অস্ত্রের আঘাতে দুই পক্ষের অন্তত ১৮ জন আহত হয়েছে। এর মধ্যে চরবিশ্বাসের ১৫ জন কৃষক আহত হয়েছে। গলাচিপা উপজেলার চরবিশ্বাস চরওহাব ও মুজবনগর ইউনিয়নের সীমানাবিরোধ নিয়ে দীর্ঘ তিন দশক ধরে বিরোধ চলছে। এ বিরোধকে কেন্দ্র করে হামলা পাল্টা হামলা, মামলা রয়েছে অসংখ্য। বিএস রেকর্ডে ওই চরটি গলাচিপার চরবিশ্বাসের সীমানার মধ্যে থাকলেও চরফ্যাশনের একটি সংঘবদ্ধ ভূমিদস্যু লাঠিয়াল জোদদার বাহিনী ‘কথিত একটি চর্চা ম্যাপ’ করে ভূমি দাবি করে আসছে। আর এ নিয়ে বিরোধের সৃষ্টি হয়।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close