০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার ১১:২৫:০৬ এএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

১৮ নভেম্বর ২০২০ ১২:০৯:২৮ এএম বুধবার     Print this E-mail this

ইবিএইউ’র জাতীয় কৃষি দিবস পালন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 ইবিএইউ’র জাতীয় কৃষি দিবস পালন

“কৃষিই কৃষ্টি, কৃষিই সমৃদ্ধি” এই শ্লোগানকে সামনে রেখে জাতীয় কৃষি দিবস-২০২০ পালন করেছে চাঁপাইনবাবগঞ্জের একমাত্র কৃষি গবেষণা বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের জনপ্রশাসন বিভাগের এক প্রেসবিজ্ঞপ্তীর মাধ্যমে এই তথ্য জানানো হয়।

দিবসটি পালন উপলক্ষ্যে সোমবার বিকাল ৪টায় জুম ভার্চুয়াল প্লাটফর্মে আলোচনাসভার আয়োজন করে ইবিএইউ কর্তৃপক্ষ। এ সময় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. এ.বি.এম রাশেদুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদাণ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপে¦র ক্ষুধামুক্ত বাংলাদেশ ও পুষ্টি নিরাপত্তা অর্জণ, বৈরী আবহাওয়া ও প্রাকৃতিক দুর্যোগসহ বহুবিধ সমস্যা মোকাবেলা করে কৃষিতে অভাবনীয় সাফল্য অর্জনের কথা তুলে ধরে বলেন, স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত সোনার বাংলাদেশে বঙ্গবন্ধ্ইু প্রথম কৃষকদের সকল ঋণ মওকুফ করে তাদের যথাযথ মর্যাদা প্রদান করেছিলেন এবং কৃষিবিদদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণি থেকে উন্নীত করে প্রথম শ্রেণি করেছিলেন। আর তাই বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজগুলি সম্পন্ন করার জন্য যে আপ্রাণ চেষ্টা করছেন তাতে সকলকে স্বত:স্ফুর্ত অংশগ্রহণের আহ্বান জানান তিনি। এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের মত কৃষি প্রধান অঞ্চলে একটি গবেষণামূলক কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য চেয়ারম্যান ও ব্যাংকের এমডিসহ বিওটির সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরে তিনি কৃষি প্রধান বাংলাদেশে কৃষি ও কৃষকের মঙ্গল কামনার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের কৃষকের দৌড় গোড়ায় যাওয়ার জন্য উদাত্ত আহবান জানান।
এ সময় জুম ভার্চুয়াল প্লাটফর্ম আলোচনাসভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার (অ.দা) ও পরীক্ষা নিয়ন্ত্রক মো. শাহরিয়ার কবীর, পরিচালক (পিএন্ড ডি) মো. মকবুল হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদের বিভাগীয় প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, কৃষি অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. আশরাফুল আরিফ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সিনিয়র লেকচারার মেহেদী হাসান সোহেল, জনসংযোগ বিভাগের পরিচালক ড. মো. সোহেল আল বেরুনীসহ বিভিন্ন অনুষদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।
এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন, মৎস বিজ্ঞান বিভাগের সিনিয়র লেকচারার ড. সাহেব আলী প্রামানিক। আলোচনা শেষে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য প্রদান করেন কৃষি অনুষদের ডীন ও রেজিস্ট্রার (অ.দা) ড. মো. দেলোয়ার হোসেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close