০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার ১১:২৫:২৭ এএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

২১ নভেম্বর ২০২০ ০৬:৩৯:৪৭ পিএম শনিবার     Print this E-mail this

মামলাজট শেষ করতে বার্ষিক ছুটি কমিয়ে কাজ করতে হবে-নব-নিযুক্ত অ্যাটর্নী জেনারেল

স্টাফ করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ
বাংলার চোখ
 মামলাজট শেষ করতে বার্ষিক ছুটি কমিয়ে কাজ করতে হবে-নব-নিযুক্ত অ্যাটর্নী জেনারেল

করোনাকালিন মামলাজট প্রসঙ্গে নব-নিযুক্ত অ্যাটর্নী জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, বাংলাদেশে অনেক দিন ধরে মামলাজট রয়েছে। তবে করোনাকালিন সময়ে আদালত বন্ধ থাকায় নতুন মামলা হয়নি। তারপরও কিছুটা মামলাজট রয়েছে। মামলাজট শেষ করার জন্য আমাদের একটু বেশি কাজ করতে হবে। সব আদালত যখন খুলে যাবে তখন আমাদের ছুটি কমাতে হবে। ইতিমধ্যে আমাদের সেপ্টেম্বরের ছুটি বাতিল করা হয়েছে। এ কারণে আমাদের অনেকগুলো কার‌্যদিবস বেড়ে গিয়েছিলো। আগামী বছর করোনা থেকে রেহাই পেলে বার্ষিক ছুটি কমিয়ে কার‌্যদিবস বাড়িয়ে মামলাজট কমাতে পারবো।

আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অ্যাটর্নী জেনারেল আরো বলেন, বঙ্গবন্ধুর পলাতক খুনিরা দুই একটি দেশে পালিয়ে রয়েছে। সে সব দেশের আইনগত প্রক্রিয়াতে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। পলাতক খুনিদের ওই সব দেশের আইনী প্রক্রিয়ার মাধ্যমে আনতে হবে। সেখানে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে। আইনী প্রক্রিয়া শেষ হলে তাদেরকে দেশে ফিরিয়ে আনা সম্ভব হবে।

পুরানো মামলা প্রসঙ্গে তিনি আরো বলেন, পুরনো অনেকগুলো মামলা রয়ে গেছে। অনেক পুরানো মামলা আমরা খুঁজে বের করা চেষ্টা করছি এবং অনেকগুলো বের করেছি। কিছু মামলা শুনানীর অপেক্ষায় রয়েছে। সেগুলো শুনানীর চেষ্টা করা হচ্ছে। কিছু মামলা কার‌্য তালিকায় আনা হয়েছে, কিছু মামলা শুনানী আরম্ভ হয়েছে। কিছু দিনের মধ্যে পুরনো মামলাগুলো শেষ করতে পারবো।

নব-নিযুক্ত অ্যাটর্নী জেনারেল এ এম আমিন উদ্দিন আরো বলেন, জাতির জনকের সমাধীস্থলে প্রতিটি বাঙ্গালীর আসা উচিত। বঙ্গবন্ধু ছিলেন বলেই আজ আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি, মাথা উঁচু করে বেঁচে আছি। একজন বঙ্গবন্ধু থাকার কারনে আমার মত একজন মানুষ অ্যাটর্নী জেনারেল হতে পেরেছি। আমাকে নিয়োজিত করা জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইনমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান নব-নিযুক্ত অ্যাটর্নী জেনারেল এ এম আমিন উদ্দিন। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্দু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে মন্তব্য লিখেন ও স্বাক্ষর করেন।

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুজ্জামান, ব্যারিস্টার মইনুল হোসেন, রেজাউল করিম, ব্যারিস্টার ওয়াইস আল হারুনী, একেএম আমিন উদ্দিন মানিক, কামরুল আহসান খান আসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিকদার নূর মোহাম্মদ দুলু, সদর উপজেলা আওয়ামী রগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম মিটুসহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যগণ ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close