০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার ১১:২৬:০৯ এএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

২১ নভেম্বর ২০২০ ১১:১৬:২৯ পিএম শনিবার     Print this E-mail this

পৌরসভা নির্বাচন

পাইকগাছায় সম্ভাব্য মেয়র প্রার্থীদের দৌড়ঝাঁপ

মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
বাংলার চোখ
পৌরসভা নির্বাচন পাইকগাছায় সম্ভাব্য মেয়র প্রার্থীদের দৌড়ঝাঁপ

খুলনার পাইকগাছা পৌরসভা নির্বাচনে নিয়ে সম্ভাব্য মেয়র প্রার্থীরা দৌড়ঝাঁপ করছেন। সরকার দলিও সম্ভাব্য প্রার্থীদের মধ্যে চলছে লবিং গ্রুপিং। জেলা থেকে শুরু করে কেন্দ্রীও নেতাদের কাছে যোগাযোগ রাখছেন সম্ভাব্য মেয়র প্রার্থীরা।

আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে পারে পাইকগাছা পৌরসভার নির্বাচন। সে অনুযায়ী চলতি মাসের যে কোনো দিন হতে পারে নির্বাচনী তফসিল। নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে সম্ভব্য প্রার্থীদের ব্যস্ততা বেড়েছে বহুগুণ। কেউ কেউ ছুটে চলছে এক নেতা থেকে অন্য নেতার কাছে। আবার এলাকায় বিভিন্ন সামাজিক-রাজনৈতিক অনুষ্ঠানে স্বদলবলে জোগ দিয়ে নিজের অবস্থান জানান দিতে দেখা যাচ্ছে।
আওয়ামীলীগের সম্ভাব্য তিন নেতাকে দেখা যাচ্ছে মনোনয়ন দৌড়ে। আ.লীগের তিন নেতার মধ্যে আছেন পরপর দু’বারের মেয়র সেলিম জাহাঙ্গীর, অপরদিকে আছেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক, জেলা পরিষদ সদস্য ও দু’বারের সাবেক পৌর কাউন্সিলর শেখ কামরুল হাসান টিপু ও সহদর শেখ আনিসুর রহমান মুক্ত। ২০১৫ সালের পৌর নির্বাচনে শেখ কামরুল হাসান টিপু ও শেখ আনিসুর রহমান মুক্ত মেয়র পদে দলীয় মনোনয়ন চাইলেও দল সেলিম জাহাঙ্গীরকে মনোনয় দেন। দলীয় সিদ্ধান্ত মেনে নির্বাচনী মাঠ থেকে নিজেদের গুটিয়ে নেন দু’সহদর। এবার কি পারবে দু’ভাইয়ের কেউ মনোনয়ন ছিনিয়ে নিতে। কে পাবেন সেই সোনার হরিণ নামক দলীয় প্রতিক “নৌকা”। চলছে জল্পনাকল্পনা কার হাতে উঠছে সেই নৌকার হাল। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর বলেন, আমি আশাবাদী দল আবারো আমাকে মুল্যায়ন করবে। আমি সরকারের পক্ষে দীর্ঘদিন পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছি। অসমাপ্ত উন্নয়ন কাজ শেষ করার সুযোগ পাবো বলে আমি বিশ্বাস করি। পাইকগাছা পৌর নির্বাচনের বিষয়ে শেখ কামরুল হাসান টিপু বলেন, দলীয় মনোনয়নের বিষয়ে আমি শতভাগ আসাবাদী। দল এবার আমাকে মূল্যায়ন করবে বলে বিশ্বাস করি। শেখ আনিছুর রহমান মুক্ত বলেন, আমি ১৯৮৮ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শে দীর্ঘদিন ধরে দল করছি এবং তিনবার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়। আমি মনে করি দল এবার আমাকে দলীয় প্রতিক নৌকার মনোনয়ন দিয়ে মেয়র পদে নির্বাচন করার সুযোগ দিবে। আওয়ামীলীগের একাধিক প্রার্থী থাকলেও বিএনপির একক প্রার্থী অ্যাড.আব্দুস সাত্তার ও সিপিবির ও নাগরিক নেতা অ্যাড. প্রশান্ত মন্ডল তার দল তাকে নির্বাচনে প্রার্থী করবেন। তবে আওয়ামীলীগ থেকে কে পাচ্ছেন দলীয় মনোনয়ন সেই প্রতিক্ষায় প্রহর গুণছে দলীয় নেতা-কর্মীরা।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close