০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার ১০:৩৬:২৪ এএম
সর্বশেষ:
যান্ত্রিক ত্রুটির কারনে গত কয়েক দিন নিউজ আপলোড করা সম্ভব হয়নি। সাময়িক সমস্যার জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত- সম্পাদক           

২২ নভেম্বর ২০২০ ১২:২৯:৪০ এএম রবিবার     Print this E-mail this

রংপুরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ,সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি

রংপুর অফিস
বাংলার চোখ
 রংপুরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ,সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি

রংপুর নগরীর রাধাবল্লভ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ, সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি জানিয়েছে এলাকাবাসী। তারা এই দাবি বাস্তবায়নে স্থানীয় সংসদ সদস্য, সিটি মেয়র, বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, নগরীর একটি গুরুত্বপুর্ণ এলাকা ধাপ ইঞ্জিনিয়ারপাড়া মোড়। এর পাশে রয়েছে বাংলাদেশ ব্যাংক, এলজিইডি অফিস, আরডিআরএস এনজিওসহ বিভিন্ন সরকারি-বেসরকারি-বাণিজ্যিক প্রতিষ্ঠান। এটি নগরীর ১৯ নং ওয়ার্ডের প্রাণকেন্দ্র। সেকারণে এই সড়ক দিয়ে যানবাহনসহ সাধারণ পথচারীরা চলাচল করে থাকে। স্থানীয় হোটেল ব্যবসায়ী মানিকসহ লাইটু, রুবেল, ইমনসহ একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে সড়কে অবৈধস্থাপনা নির্মাণ করে দিয়ে অবৈধভাবে বানিজ্য পরিচালনা করে আসছে।এই কারণে স্থানীয় ১৯নং ওয়ার্ডবাসীসহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও সরেজমিনে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, মোকাদ্দেস হোসেন মোকা স্থানীয় ও ক্ষমতাসীন দলের বিভিন্ন তদবির কাজে লাগিয়ে সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে বিভিন্ন ঠিকাদার, ব্যবসায়ীর কাজ থেকে জোরপূর্বক চাঁদা আদায়সহ মাদকব্যবসায়ী ও মাদকাসক্ত ব্যক্তিদের সংস্পর্শে থেকে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকারও ব্যপক অভিযোগের সন্ধান পাওয়া যায়।তবে, এলাকাবাসী বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে অবৈধদখলদার দের বার বার বললেও তারা কোন কর্ণপাতও করেননি।
ফলে ওই এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ, সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি জানিয়ে সিটি মেয়রসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে।
স্থানীয় এলাকাবাসীরা বলেন, সম্প্রতি যে ড্রেন নির্মাণ করা হয়েছে তার কারণে সড়ক সংকীণ হয়ে পড়েছে। তাছাড়া অবৈধ স্থাপনার কারণে যে কোন মুর্হুতে বড় দুর্ঘটনা ঘটার সম্ভবনা রয়েছে। তাই অবিলম্বে নগরীর ধাপ ইঞ্জিনিয়ারপাড়া ও রাধাবল্লভ মোড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ, সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি বাস্তবায়ন করতে সিটি মেয়রসহ প্রশাসনের উর্ধ্বতন কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2020. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close