২৫ জানুয়ারি ২০২১, সোমবার ০৭:৫৩:০২ এএম
সর্বশেষ:
৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতির নির্দেশ            টিকা দেয়ার পর ৩০ মিনিট পর্যবেক্ষণে রাখার পরামর্শ            ফেব্রুয়ারিতে অক্সফোর্ডের করোনা টিকা বাজারে আনতে পারে বেক্সিমকো            নাক, নাসিকারন্ধ্র, মুখ গহ্বর এবং শ্বাস ও খাদ্যনালীর মিলনস্থলে অবস্থান করা করোনাভাইরাস ধ্বংস করতে সক্ষম ‘ন্যাজাল স্প্রে’ উদ্ভাবনের দাবি করেছে বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম)। যার নাম রাখা হয়েছে ‘বঙ্গোসেফ ওরো ন্যাজাল স্প্রে’।            এখন থেকে এ URl লগইন করুন http://www.banglarchokh.com.bd/secondcopy/index.php           

৩০ নভেম্বর ২০২০ ১১:১৫:৩৯ পিএম সোমবার     Print this E-mail this

মানবিকতায় যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

এম.জামান কাকা, যশোর থেকে
বাংলার চোখ
 মানবিকতায় যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান

যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন। তিনি এমন কিছু সিদ্ধান্ত নিয়েছেন যাতে যশোর মাধ্যমিক ও উচ্চ শিক্ষাবোর্ড অনন্য হয়েছে। সাতক্ষীরা পুলিশ লাইন স্কুল থেকে ২০০৯ এসএসসি পাস করেন নওশিন আফরিন সাবিহা। ভুলবশত তার এসএসসির সনদপত্রসহ সকল কাগজপত্রে জেন্ডার হিসেবে লেখা হয় পুরুষ।এই ভুলের কারণে তিনি চলতি বছর প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক পদে আবেদন করতে বার বার ব্যর্থ হন। আবেদনের সময় শেষের কয়েক ঘণ্টা আগে যশোর শিক্ষা বোর্ডের

চেয়ারম্যানকে বিষয়টি জানালে দ্রুতই সমাধান পেয়ে যান নওশিন।
শুধু নওশিন নয়, যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেনের তরিৎ সিদ্ধান্তে খুলনা বিভাগের শত শত শিক্ষক-শিক্ষার্থী উপকৃত হচ্ছেন।
নওশিন আফরিন সাবিহা বলেন, ‘সার্টিফিকেটের ভুলের কারণে চলতি বছর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার আবেদন করতে পারছিলাম না। ২৪ নভেম্বর ছিলো নিয়োগ পরীক্ষার আবেদনের শেষ তারিখ। কি করবো, বুঝতে পারছিলাম না। বাধ্য হয়ে ২৩ নভেম্বর সন্ধ্যায় শিক্ষা বোর্ডের চেয়ারম্যান স্যারের কাছে ফোন করে পরামর্শ চাই। তিনি আমাকে রাতেই আবেদন করতে বলেন। একই সাথে তিনি বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন। রাত ৯টা ৫ মিনিটে অনলাইনে চেক করে দেখি আমার ভুল সংশোধন হয়ে গেছে।দেখে আমার বুক থেকে যেনে পাথর নেমে গেলো।
বাগেরহাটের ছাত্রী স্বর্ণা আক্তার জানান, তার জেএসসি ও এসএসসিতে জন্ম তারিখ ভুল ছিল। তারা বাবা বেঁচে নেই। মা অসুস্থ। কোন ভাই নেই। তিনি নিজেও দীর্ঘদিন অসুস্থ ছিলেন। তাই সংশোধনের জন্য আবেদন করতে বেশ দেরি হয়ে গেছে। আবেদন করার পর নিজের কানের দুল বন্ধক রাখেন।তার কাছে বোর্ডে যাতায়াত করার খরচও ছিল না। বিষয়টি জানতে পেরে চেয়ারম্যান তার সব খরচের টাকা নিজের পকেট থেকে দিয়ে দেন। দ্রুত তার জন্ম তারিখও সংশোধন হয়ে যায়।
চৌগাছার এবিসিডি ডিগ্রি কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম বলেন, চেয়ারম্যান স্যারের কাছে যেয়ে কেউ নিরাশ হয়ে ফেরেন না। তিনি সবার শতভাগ সেবা নিশ্চিত করেন। তার অনেক ঘটনাই হয়তো প্রকাশ পায় না।
এসএম হাবিবুর রহমান পৌর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজ্জামেল হক বলেন, যশোর শিক্ষাবোর্ডে একজন দক্ষ চেয়ারম্যান দায়িত্ব নিয়েছেন। তিনি মানবিকতার সাথে কাজ করেন। তার নেতৃত্বে যশোর শিক্ষাবোর্ড মডেল শিক্ষা বোর্ডে রুপান্তর হবে বলে আমি বিশ্বাস করি।
শিক্ষাবোর্ডের চেয়ারম্যান ড. মোল্লা আমীর হোসেন বলেন, যশোর শিক্ষাবোর্ডে কোন শিক্ষার্থী সেবাবঞ্চিত থাকবে এটা আমি মেনে নিতে পারি না। আমি যতদিন দায়িত্বে আছি সার্বক্ষণিক সেবা দেয়ার চেষ্টা করবো। সব সময় শিক্ষক-শিক্ষর্থীদের পাশে থাকবো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close