২২ জানুয়ারি ২০২১, শুক্রবার ০৩:১০:৪৪ এএম
সর্বশেষ:
টিকা দেয়ার পর ৩০ মিনিট পর্যবেক্ষণে রাখার পরামর্শ            ফেব্রুয়ারিতে অক্সফোর্ডের করোনা টিকা বাজারে আনতে পারে বেক্সিমকো            নাক, নাসিকারন্ধ্র, মুখ গহ্বর এবং শ্বাস ও খাদ্যনালীর মিলনস্থলে অবস্থান করা করোনাভাইরাস ধ্বংস করতে সক্ষম ‘ন্যাজাল স্প্রে’ উদ্ভাবনের দাবি করেছে বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম)। যার নাম রাখা হয়েছে ‘বঙ্গোসেফ ওরো ন্যাজাল স্প্রে’।            এখন থেকে এ URl লগইন করুন http://www.banglarchokh.com.bd/secondcopy/index.php           

০৩ ডিসেম্বর ২০২০ ১১:২১:৩৪ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

যশোরের রাজ্জাক পঙ্গুত্ব মামলা হামলার দু:সহ যন্ত্রনায় বসবাস করছে

এম.জামান কাকা, যশোর
বাংলার চোখ
 যশোরের রাজ্জাক পঙ্গুত্ব মামলা হামলার দু:সহ যন্ত্রনায় বসবাস করছে

 চিহ্নিত ভূমিদস্যু, মামলাবাজ জঙ্গীদের হাত থেকে বেঁচে যাওয়া যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়ার বাসিন্দা আব্দুর রাজ্জাক পঙ্গু জীবনের দু:সহ ঘানি বয়ে বেড়াচ্ছেন। জীবনের বাদ বাকি দিন আর কখনোই তিনি সুস্থ মানুষের মত হাটা চলা বা কাজ করতে পারবেন না। তার শরীরে এখনো মেটাল প্লেট অপসারন করা হয়নি। একারনে তার শরীর ক্রমশ: বিকলাঙ্গ হওয়ার পথে। নিজে ও পরিবারের সদস্যরা অনেকগুলো মামলা করেও আবুল বাশার গং কে কিছুতেই আব্দুর রাজ্জাক দমাতে পারছেনা। নানা অজুহাতে বাশার চক্র তাকে নানাভাবে নাজেহাল করছে বলে অভিযোগ উঠেছে।
২০১৭ সালের ৩ জুলাই। শুক্রবার জুম্মার নামাজ পড়ে যশোর শহরের রেলগেটস্থ নিজ ফার্নিচার এর শোরুমে মৃত সেকেন্দার আলীর পুত্র আব্দুর রাজ্জাক এসে বসেন। সুযোগটি কাজে লাগিয়ে রেলগেট পশ্চিম পাড়ার সইজ উদ্দীন মাঝির পুত্র আবুল বাশার, অলি মোহাম্মদের পুত্র লাল বাবু ও ইসলাম, ইসহাক আলীর পুত্র জহির ও তমিজ কুলির পুত্র চিহ্নিত নারী পাচারকারী মুন্না দুপুর আড়াইটার দিকে আব্দুর রাজ্জাককে ঘন্টাব্যাপী মারধোর করে। পরে আব্দুর রাজ্জাক নিস্তেজ হয়ে পড়লে উল্লেখিত ব্যক্তিরা বীরদর্পে চলে যায়। মুমুর্ষ অবস্থায় আব্দুর রাজ্জাক কে তার পরিবারের সদস্যরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন।
উল্লেখিত ঘটনায় আব্দুর রাজ্জাক যশোর কোতয়ালি মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ৬২৯/১৫, তাং ০৩/০৭/২০১৫। ১৪৩, ৩২৩, ৩২৫, ৩২৬, ৩০৭, ৪৪৮, ৩৮০, ৪২৭, ৩৫৫, ৫০৬, পেনাল কোড ধারায় মামলাটি রজ্জু হয়। দীর্ঘ পাঁচ বছর শেষে মামলাটি এখন চার্জ গঠনের অপেক্ষায় বলে আদালত সূত্র জানায়।
আব্দুর রাজ্জাক কে ডাক্তাররা কয়েকটি জটিল অপারেশনের পর বাঁচাতে সক্ষম হয়। তবে তার পা ও হাতে কয়েকটি প্লেট স্থাপন করতে হয়। তার মুখ, মাথা ও শরীরের অন্যান্য স্থানের জখমগুলো কিছু সময়ের ব্যবধানে সেরে গেলেও হাত ও পা সারা জীবনের জন্য প্রশ্নবোধক হয়ে পড়ে। সে হাটা চলা করতে পারে তবে ভারি কাজ করতে পারেনা। এখনো তার শরীরে মেটাল প্লেট রয়েছে।
আব্দুর রাজ্জাকের স্ত্রী নাছিমা আফরোজ আবুল বাশার ও তার শ্যালক ইসলামের বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা করেন। মামলা নং ২০/৯৮৭, তাং ৩/০৯/১৪। মামলায় বাদিনী আবুল বাশারকে জঙ্গী উল্লেখ করেছেন।
ঘটনার বিবরনে জানা যায়, একটি আম মোক্তারনামা বলে একটি জমি কেন্দ্রিক আবুল বাশার চক্র আব্দুর রাজ্জাককে হত্যাসহ অন্যভাবে নাজেহাল করে থাকে। উপশহর বিব্লকের বাসিন্দা প্রয়াত বাটা ম্যানেজার নুর উদ্দীনের পুত্র সালাহউদ্দীন টিংক্রু ও কেরানীগঞ্জ ঢাকার সাদিকুর রহমান জাহাঙ্গীরের স্ত্রী পারভিন সুলতানা রুবা এই আম মোক্তারনামার দাতা। গ্রহীতা আব্দুর রাজ্জাক। জমিটির অবস্থান ৭৭ নং চাঁচড়া মৌজার সিএস ৬৬১, এস এ ৬৬৭ সিএস দাগ ১৩৬, এসএ দাগ ৫৫৩, ৫৪১, ৫৪২,৫৪৩, ৫৫৫, ৫৫৬, ৫৫৭, ৫৫৮, ৫৫৯ ও ৫৫৪ এর ৯৭ শতকের মধ্যে ১৩ পয়েন্ট ২০ শতক জমি। এর পর থেকে আব্দুর রাজ্জাকের জীবনে নেমে এসেছে নানা বিপত্তি। নানা হয়রানি ও নির্যাতনে তিনি দিশেহারা হয়ে পড়েছেন। মামলা ও হয়রানিতে তার বেঁেচ থাকাটাই যেন মিরাকল। বারবার মিথ্যা মামলায় জড়িয়ে তার আর্থিক ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এমনকি তার নাবালক পুত্রও মামলার আসামি হয়ে হাজতবাস করেছে। সর্বশেষ গত ২৮ নভেম্বর সকালে জমিটির পাশের একটি জমিতে একটি বাড়িতে গেলেও ইসলাম ও লাল বাবুর পুত্র আবু মুছা তার মোবাইল ফোন ও টাকা পয়সা কেড়ে নেয়। এ ঘটনায় আব্দুর রাজ্জাক কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ করেছেন। তবে আসামিরা এখনো তাকে হত্যার অপচেষ্টা থেকে সরেনি বলে আব্দুর রাজ্জাক ও তার পরিবারের সদস্যরা আশঙ্কিত।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close