০৬ মার্চ ২০২১, শনিবার ০৮:১৮:১৪ এএম
সর্বশেষ:

০৭ জানুয়ারি ২০২১ ০১:২১:৩৮ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

আমাকে আর কত হয়রানি করা হবে : আদালতে মাওলানা সাঈদী

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 আমাকে আর কত হয়রানি করা হবে : আদালতে মাওলানা সাঈদী

আয়কর ফাঁকির অভিযোগে করা মামলায় আজ বুধবার আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আদালতে হাজির করা হয়। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে তাকে বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালত ১-এ আনা হয়। আদালতের কার্যক্রম শুরু হওয়ার আগে কাঠগড়ায় দাঁড়িয়ে তিনি বলেন, সবাইকে একদিন মরতে হবে। মিথ্যা মামলা দিয়ে আমাকে আর কত হয়রানি করা হবে? মাওলানা সাঈদীর আইনজীবী মুজাহিদুল ইসলাম জানান, আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী আইনজীবী ও পুলিশের উপস্থিতিতে এসব কথা বলেন।

আয়কর ফাঁকির অভিযোগে মাসুমা খাতুন নামে তৎকালীন সহকারী কর কমিশনার মাওলানা সাঈদীর বিরুদ্ধে এই মামলা দায়ের করেন। আজ বাদী আদালতে প্রথমবারের মত সাক্ষ্য প্রদান করেন। আংশিক জবানবন্দি নিয়ে পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর ভারপ্রাপ্ত বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত আগামী ১১ ফেব্রুয়ারি পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুস সোবহান তরফদার ও মুহা. মুজাহিদুল ইসলাম, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট রেজাউল করিম বাচ্চু।

আয়কর ফাঁকির অভিযোগে মামলায়া দেলোওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে বুধবার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

উল্লেখ্য, মানোবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড হওয়ায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী এখন কারাগারে আছেন। ২০১১ সালের ১৯ আগস্ট ২ কোটি ২৭ লাখ ৪০ হাজার ১২০ টাকা আয় গোপন করে তার ওপর প্রযোজ্য কর ৫৬ লাখ ৪৬ হাজার ৮১২ টাকা কর ফাঁকির অভিযোগে এনবিআর তার বিরুদ্ধে মামলাটি দায়ের করে। ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর মামলাটি সাঈদীর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close