০১ মার্চ ২০২১, সোমবার ০৪:০৯:০৬ পিএম
সর্বশেষ:

০৭ জানুয়ারি ২০২১ ০৩:৩২:৪৩ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

সাংবাদিকদের দাবি, মর্যাদা ও অধিকার রক্ষায় আমৃত্যু কাজ করতে চাই

প্রতিনিধি
বাংলার চোখ
 সাংবাদিকদের দাবি, মর্যাদা ও অধিকার রক্ষায় আমৃত্যু কাজ করতে চাই

ঝালকাঠি বৃহস্পতিবার ৭ জানুয়ারী ২০২১: সাংবাদিকদের দাবি, মর্যাদা ও অধিকার রক্ষার অান্দোলনে আমৃত্যু কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি দিলেন বিএমএসএফের কেন্দ্রীয় নবনিবর্বাচিত সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। তিনি বুধবার সন্ধ্যায় ঝালকাঠি নাগরিক ফোরাম আয়োজিত নাগরিক সংবর্ধণা অনুষ্ঠানে এমন প্রতিশ্রুতি দিয়েছেন।

স্থানীয় সানাই কমিউনিটি সেন্ট্রোরে অনুষ্ঠিত সভায় ঝালকাঠি নাগরিক ফোরাম সভাপতি রোটারিয়ান সামসুল হক মনু এতে সভাপতিত্ব করেন।

সংবর্ধণা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএমএসএফের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল কবির সোহেল, জেলা শাখার সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু, ঝালকাঠি নাগরিক ফোরাম সহ-সভাপতি আবু সাঈদ খাঁন, আবুবকর সিকদার, সহ-সভাপতি সৈয়দ দেলোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা: জহিরুল ইসলাম বাদল, সাংগঠনিক সম্পাদক পিনু আকতার নদী, কুদ্দুস মোল্লা, রাজিব রহমান প্রমূখ।

ঝালকাঠি নাগিরক ফোরামের যুগ্ম-সম্পাদক প্রভাষক অমরেশ রায় চৌধুরীর সঞ্চালনায় সাংবাদিক নেতা আহমেদ আবু জাফরের কর্মময় সুস্থ্যজীবন, দীর্ঘায়ূ ও সফলতা কামনা করেন নেতৃবৃন্দ।

ঝালকাঠির কৃতি সন্তান, সাংবাদিকদের মর্যাদা, অধিকার ও ১৪ দফা দাবি আদায়ের প্রবক্তা আহমেদ আবু জাফর সম্প্রতি বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটিতে চতুর্থ বারেরমত সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

একজন সাহসী সাংবাদিক ও সংগঠক আহমেদ আবু জাফরের নেতৃত্বে ২০১৩ সালে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম প্রতিষ্ঠা করে দেশব্যাপী সাংবাদিকদের দাবি, অধিকার ও মর্যাদা রক্ষায় ১৪ দফার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সারাদেশে সাড়ে তিনশ শাখা কমিটির মাধ্যমে প্রায় পনের হাজার সাংবাদিক ঐক্যবদ্ধ রয়েছে। দেশের বাইরেও ছয়টি শাখা কমিটি রয়েছে।

বক্তারা বলেন, তিনি সাংবাদিকদের স্বার্থে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি ও জার্নালিস্ট শেল্টার হোম প্রতিষ্ঠা করেছেন। এছাড়া তিনি ২০১০ সালে ঝালকাঠি নাগরিক ফোরাম প্রতিষ্ঠা করে এলাকার উন্নয়ন-সমস্যা ও সম্ভাবনা নিয়ে কাজ করছেন।

সংবর্ধণাকালে তাঁকে ফুল দিয়ে বরণ শেষে ক্রেষ্ট ও উপহার সামগ্রী প্রদান করেন নাগরিক ফোরাম নেতৃবৃন্দ। জবাবে তিনি কৃতজ্ঞতা জানিয়ে আমৃত্যু সাংবাদিকতা পেশার উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়। ঝালকাঠি ও বরিশালের শিল্পীরা গান পরিবেশন করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close