০৬ মার্চ ২০২১, শনিবার ০৭:২৪:০২ এএম
সর্বশেষ:

১২ জানুয়ারি ২০২১ ০১:৫৮:৫৭ পিএম মঙ্গলবার     Print this E-mail this

সাংবাদিক মিজানুর রহমান খানের তিনটি জানাজা অনুষ্ঠিত, সহকর্মীদের শ্রদ্ধা

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 সাংবাদিক মিজানুর রহমান খানের তিনটি জানাজা অনুষ্ঠিত, সহকর্মীদের শ্রদ্ধা

বিশিষ্ট সাংবাদিক ও প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খানের তিনটি জানাজা রাজধানীতে অনুষ্ঠিত হয়েছে। এরপর তাঁকে শেষবারের মতো নিয়ে আসা হয় নিজের কর্মস্থল কারওয়ান বাজারের প্রথম আলো কার্যালয়ে। সেখানে সহকর্মীরা তাঁর প্রতি শ্রদ্ধা জানান।

এর আগে সকাল ১০টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে মিজানুর রহমান খানের প্রথম জানাজা হয়। বেলা ১১টার দিকে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা শেষে তাঁকে জাতীয় প্রেস ক্লাবে নিয়ে যাওয়া হয়। ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রাঙ্গণে জানাজা শেষে মিজানুর রহমান খানের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

দুপুরের দিকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে মিজানুর রহমান খানের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে অনুষ্ঠিত জানাজায় রাজনীতিবিদ, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এরপরই তাঁর মরদেহ নিয়ে আসা হয় দীর্ঘদিনের কর্মস্থল দৈনিক প্রথম আলো কার্যালয়ে।

সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে মিজানুর রহমান খানকে দাফন করা হবে বলে জানানো হয়েছে।

মিজানুর রহমান খান গত বছরের ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। ৫ ডিসেম্বর তিনি ঢাকার গণস্বাস্থ্য কেন্দ্র নগর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। সমস্যা বাড়লে সেখান থেকে গত ১০ ডিসেম্বর তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে নিবিড় পরিচর্যাকেন্দ্রে রেখে চিকিৎসা দেওয়া হয়। শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার বিকেলে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। গতকাল রোববার সন্ধ্যায় মৃত্যুবরণ করেন মিজানুর রহমান খান।

মিজানুর রহমান খানের মৃত্যুতে প্রথম আলো পরিবার গভীর শোক প্রকাশ করেছে এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছে। এ ছাড়া বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাত আলম খান এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী গভীর শোক ও দুঃখ প্রকাশ করে তাঁর পরিবারের সদস্য ও সহকর্মীদের প্রতি সমবেদনা জানান।

বরিশালের বিএম কলেজ থেকে হিসাববিজ্ঞানে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মিজানুর রহমান খান তিন দশক ধরে সাংবাদিকতা করেছেন। সংবিধান ও আইন নিয়ে লেখালেখি করেন। উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে ‘সংবিধান ও তত্ত্বাবধায়ক সরকার বিতর্ক’, ‘১৯৭১ : আমেরিকার গোপন দলিল’ ইত্যাদি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close