১৮ জানুয়ারি ২০২১, সোমবার ০৯:৪০:২৫ এএম
সর্বশেষ:
ফেব্রুয়ারিতে অক্সফোর্ডের করোনা টিকা বাজারে আনতে পারে বেক্সিমকো            নাক, নাসিকারন্ধ্র, মুখ গহ্বর এবং শ্বাস ও খাদ্যনালীর মিলনস্থলে অবস্থান করা করোনাভাইরাস ধ্বংস করতে সক্ষম ‘ন্যাজাল স্প্রে’ উদ্ভাবনের দাবি করেছে বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম)। যার নাম রাখা হয়েছে ‘বঙ্গোসেফ ওরো ন্যাজাল স্প্রে’।            এখন থেকে এ URl লগইন করুন http://www.banglarchokh.com.bd/secondcopy/index.php           

১৪ জানুয়ারি ২০২১ ১২:২০:৫৬ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

চতুর্থ ধাপের পৌর নির্বাচনে আওয়ামী লীগের ৫৭ প্রার্থী চূড়ান্ত

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 চতুর্থ ধাপের পৌর নির্বাচনে আওয়ামী লীগের ৫৭ প্রার্থী চূড়ান্ত

চতুর্থ ধাপে দেশের ৫৭ পৌরসভার ভোটগ্রহণ আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ৫৭ জন মেয়র পদপ্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আজ বুধবার বিকেলে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়।


বিকেল ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সভার সিদ্ধান্ত মোতাবেক নিম্নে উল্লেখিত পৌরসভা নির্বাচনে (চতুর্থ ধাপ) বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নামের তালিকা দেওয়া হলো :

রংপুর বিভাগের ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও পৌরসভায় আঞ্জুমান আরা বেগম ও রাণীশংকৈলে মো. মোস্তাফিজুর রহমান, লালমনিরহাটে মো. মোফাজ্জল হোসেন ও পাটগ্রামে মো. রাশেদুল ইসলাম সুইট মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

রাজশাহী বিভাগের নয়টি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জয়পুরহাট জেলার আক্কেলপুরে মো. শহীদুল আলম চৌধুরী ও কালাইয়ে মোছা. রাবেয়া সুলতানা, চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জে সৈয়দ মনিরুল ইসলাম, রাজশাহী জেলার পবা উপজেলার নওহাটায় মো. হাফিজুর রহমান হাফিজ, গোদাগাড়ীতে মো. অয়েজ উদ্দিন বিশ্বাস, তানোরে মো. ইমরুল হক ও বাগমারার তাহেরপুরে মো. আবুল কালাম আজাদ, নাটোর জেলার বড়াইগ্রামে মো. মাজেদুল বারী নয়ন ও নাটোর পৌরসভায় উমা চৌধুরী।

খুলনা বিভাগের ছয়টি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চুয়াডাঙ্গার জীবননগরে মো. রফিকুল ইসলাম ও আলমডাঙ্গায় হাসান কাদির গনু, যশোরের চৌগাছায় মো. নুর উদ্দীন আল-মামুন ও বাঘারপাড়ায় মো. কামরুজ্জামান, বাগেরহাটে খাঁন হাবিবুর রহমান ও সাতক্ষীরায় শেখ নাসেরুল হক।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার কলাপাড়া পৌরসভায় বিপুল চন্দ্র হাওলাদার, বরিশাল জেলার মুলাদীতে মো. শফিকউজ্জামান ও বানারীপাড়ায় সুভাস চন্দ্র শীল মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

ঢাকা বিভাগের ১৩ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন টাঙ্গাইল জেলার গোপালপুরে মো. রকিবুল হক ছানা, কালিহাতীতে মোহাম্মদ নুরুন্নবী, বাজিতপুরে মো. আনোয়ার হোসেন, হোসেনপুরে মো. আ. কাইয়ুম (খোকন) ও করিমগঞ্জে মো. মুসলেহ উদ্দিন, মুন্সীগঞ্জ জেলার মিরকাদিমে আবদুস ছালাম, নরসিংদী জেলার নরসিংদী পৌরসভায় আশরাফ হোসেন সরকার, মাধবদীতে মো. মোশাররফ হোসেন, রাজবাড়ীর গোয়ালন্দে নজরুল ইসলাম ও রাজবাড়ীতে মহম্মদ আলী চৌধুরী, ফরিদপুর জেলার নগরকান্দায় নিমাই চন্দ্র সরকার, মাদারীপুর জেলার কালকিনিতে এস. এম. হানিফ ও শরীয়তপুর জেলার ডামুড্যায় মো. কামাল উদ্দিন আহমদ।

ময়মনসিংহ বিভাগের পাঁচটি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জামালপুরে জেলার মেলান্দহে মো. শফিক জাহেদী রবিন, শেরপুর জেলার শেরপুর পৌরসভায় গোলাম মোহাম্মদ কিবরিয়া, শ্রীবরদীতে মোহাম্মদ আলী লাল মিয়া, ময়মনসিংহ জেলার ফুলপুরে মি. শশধর সেন ও নেত্রকোনা পৌরসভায় মো. নজরুল ইসলাম খান।

সিলেটের কানাইঘাট পৌরসভায় লুৎফুর রহমান ও হবিগঞ্জের চুনারুঘাটে মোহাম্মদ সাইফুল আলম মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

চট্টগ্রাম বিভাগের ১৫ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় তাকজিল খলিফা, কুমিল্লার হোমনায় মো. নজরুল ইসলাম ও দাউদকান্দিতে নাইম ইউসুফ, চাঁদপুরের কচুয়ায় মো. নাজমুল আলম ও ফরিদগঞ্জে আবুল খায়ের পাটওয়ারী, ফেনীর পরশুরামে নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী, নোয়াখালীর চাটখিলে মো. নিজাম উদ্দিন ও সোনাইমুড়িতে নুরুল হক চৌধুরী, লক্ষ্মীপুরের রামগতিতে এম মেজবাহ উদ্দিন, চট্টগ্রামের সাতকানিয়ায় মোহাম্মদ জোবায়ের, পটিয়ায় মো. আইয়ুব বাবুল, চন্দনাইশে মু. মাহবুবুল আলম, খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শামছুল হক, রাঙ্গামাটি পৌরসভায় মো. আকবর হোসেন চৌধুরী ও বান্দরবান পৌরসভায় মোহাম্মদ ইসলাম বেবী।

গত ৩ জানুয়ারি নির্বাচন কমিশন চতুর্থ ধাপে দেশের ৫৬ পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে। ওই নির্বাচনের ভোটগ্রহণ আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। পরে ৫ জানুয়ারি নির্বাচন কমিশন জানায়, নোয়াখালীর সোনাইমুড়ি পৌরসভার ভোটগ্রহণও ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

চতুর্থ ধাপে ৫৭ পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৯ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৬ জানুয়ারি ও ভোটগ্রহণ ১৪ ফেব্রুয়ারি।

নির্বাচন কমিশন জানিয়েছে, চতুর্থ ধাপে ৩১টি পৌরসভার ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। আর ২৬টি পৌরসভার ভোটগ্রহণ করা হবে ব্যালট পেপারের মাধ্যমে।

করোনাভাইরাসের মহামারির মধ্যে গত বছরের ২৮ ডিসেম্বর দেশের ২৪ পৌরসভায় প্রথম ধাপের ভোটগ্রহণ সম্পন্ন করে ইসি। ইসির দেওয়া তথ্য অনুযায়ী, দ্বিতীয় ধাপে দেশের ৬১ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারি ও তৃতীয় ধাপে দেশের ৬৪টি পৌরসভার ভোটগ্রহণ আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close