০১ মার্চ ২০২১, সোমবার ০৩:২৬:৩৬ পিএম
সর্বশেষ:

১৫ জানুয়ারি ২০২১ ০৩:৩৩:০৯ পিএম শুক্রবার     Print this E-mail this

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বার্জার পেইন্টস কারখানা ভিত্তিপ্রস্তর স্থাপন

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি
বাংলার চোখ
 বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে বার্জার পেইন্টস কারখানা ভিত্তিপ্রস্তর স্থাপন

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে ২৫০ কোটি টাকা বিনিয়োগ করবে বার্জার পেইন্টস। যেখানে কর্মসংস্থান হবে প্রায় ৪শত লোকের। শুক্রবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টায় বার্জার পেইন্টসের কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।
জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পগরে ৩০ একর জমিতে কারখানা নির্মাণ করতে যাচ্ছে যুক্তরাজ্য ভিক্তিক বিশ্বের অন্যতম রং নির্মাতা প্রতিষ্ঠান বার্জার বাংলাদেশ লিমিটেড। এটি বাংলাদেশে তাদের তৃতীয় কারখানা। এখানে প্রায় ২০০-২৫০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। কর্মসংস্থান হবে প্রায় ৩শত-৪শত লোকের। কারখানা নির্মাণের পুরো কাজ শেষ হতে সময় লাগবে প্রায় ৫ বছর। বরাদ্দকৃত জমিতে প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবন, ওয়্যারহাউজ, লজিস্টিক এলাকা, বর্জ্য ব্যবস্থাপনা, পানি শোধনাগার, সড়ক, ডরমিটরি, স্বাস্থ্যসেবা, প্রশিক্ষণ কেন্দ্র ও সবুজায়ন করা হবে।
প্রধান অতিথি বেজা চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, করোনাকালীন সময়েও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নতুন নতুন বিনিয়োগ আসছে। বিদেশী কোম্পানীগুলো এখানে বিনিয়োগ করে হতাশ হবেন না। বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৫০০ একর জমিতে শীঘ্রই গাড়ি তৈরি কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। বাংলাদেশ, জাপান ও ভারত যৌথভাবে এখানে গাড়ি তৈরি করবে। প্রথমে আমরা ৩১ হাজার একর জমিতে মাষ্টারপ্ল্যান করে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর গড়েছি। পর্যায়ক্রমে এটি সন্দ্বীপ ও কোম্পানীগঞ্জ পর্যন্ত বিস্তৃত হবে। যার মোট আয়তন হবে প্রায় ৬০ হাজার একর জমি।
এবিষয়ে বার্জার পেইন্টস এর ব্যবস্থাপনা পরিচালক রুপালী হক চৌধুরী বলেন, আমরা খুলনায় বার্জার পেইন্ট এর নতুন কারখানা স্থাপন করতে চেয়েছিলাম। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের পরিবেশ দেখে এখানে না এসে পারলাম না। আজকের দিনটা আমার জন্য ও পবন চৌধুরীর জন্য একটি বিশেষ দিন। কারণ আমরা একই প্রতিষ্ঠান থেকে পাস করেছি। অনেক দিন পর এক সাথে মিলিত হয়েছি। আমরা প্রায় ৩০ একর জমিতে কারখানা স্থাপন করতে যাচ্ছি।
এসময় বেজার প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল ফারুক, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, বেজা কর্মকর্তা কায়সার খসরু, সহকারী কমিশনার (ভূমি) সবুল চাকমা, বেজা কর্মকর্তা আব্দুল কাদের খান সহ বেজা ও বার্জার পেইন্টস এর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close