০৮ মার্চ ২০২১, সোমবার ০৫:৩১:০৪ পিএম
সর্বশেষ:

১৮ জানুয়ারি ২০২১ ০৬:০০:৪৮ পিএম সোমবার     Print this E-mail this

পাঁচবিবির মেয়ের স্বর্ণ জয়

জয়পুরহাটে প্রতিনিধি
বাংলার চোখ
 পাঁচবিবির মেয়ের স্বর্ণ জয়

জয়পুরহাটের পাঁচবিবির উচাই গ্রামের জাহাঙ্গীর আলম মাষ্টারের মেয়ে ৪৪-তম বঙ্গবন্ধু জাতীয় এ্যাথলেট্ক্সি ২০২০-২১ আসরে (ডিসকাস থ্রো) চাকতি নিক্ষেপ খেলায় প্রথম স্থান অর্জন করেছে। সে গত ১৭ জানুয়ারী ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এবারের আসরে নৌবাহিনীর পক্ষে অংশ গ্রহন করে দেশ সেরার খেতাব অর্জন করে। ২০১১ সালে জুনিয়র এ্যাথলেটিক্সে অংশ গ্রহন করে চাকতি নিক্ষেপে প্রথম স্থান অর্জন করলে ২০১৪ সালেই জাফরিন জাতীয় আসরে প্রথম সুযোগ পায় এবং ২য় স্থান অর্জন করে। জাফরিনের এমন উজ্জল সফলতা দেখে বাংলাদেশ নৌবাহিনীতে তার সরকারি চাকুরী হয় এবং নৌবাহিনীর পক্ষে দেশে ও দেশের বাহিরে বিভিন্ন ক্রীড়া আসরে অংশ গ্রহন করে একের পর এক সফলতার স্বাক্ষর রেখে যাচ্ছেন। তিনি ২০১৪-২১ সাল পর্যন্ত জাতীয় এ্যাথলেটিক্সে অংশগ্রহন করে ১ম অথবা ২য় স্থান অর্জন করে আসছেন। চাকতি নিক্ষেপের পাশাপাশি জাফরিন শটপুটেও অংশ গ্রহন করে বরাবরই দ্বিতীয় স্থান অর্জন করেন। সে স্কুল জীবন থেকেই উপজেলা, জেলা, বিভাগীয় ভাবে অনুষ্ঠিত ক্রীড়া আসরে চাকতি নিক্ষেপে অংশ গ্রহন করে বরাবরই প্রথম স্থান অর্জন করেন। সে গ্রামের স্কুল থেকে এসএসসি পাশ করে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ভর্তি হয়ে খেলাধুলার পাশাপাশি এইচএসসি পাশ করলেও বর্তমানে উচ্চ শিক্ষা অর্জনের লক্ষে কুষ্টিয়া ইসলামিক বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা চালিয়ে যাচ্ছেন।

পিতা জাহাঙ্গীর আলম (মাষ্টার) বলেন, আমার মেয়ে জাফরিন আক্তার সবাইকে পিছনে ফেলে এবারের ৪৪-তম বঙ্গবন্ধু জাতীয় এ্যাথলেট্ক্সি ২০২০-২১ আসরে (ডিসকাস থ্রো) চাকতি নিক্ষেপ খেলায় প্রথম স্থান অর্জন করে স্বর্ণ পদক জিতে নেয়। তিঁনি আরো বলেন, আমার ১ ছেলে ২ মেয়ে সবাই বিকেএসপি থেকে প্রশিক্ষন গ্রহন করে ক্রীড়ার সঙ্গে জড়িত এবং সবাই সফল। ছেলে শাহিউল আলম শুভ ভাল বাস্কেটবল খেলার সুবাধে বাংলাদেশ বিমান বাহিনীতে চাকুরী হয় এবং তাদের পক্ষেই বিভিন্ন ক্রীড়া আসরে খেলাধুলা করে। ছোট মেয়ে জাকিয়া সুলতানা বিকেএসপিতে পড়ালেখার পাশাপাশি টেনিস ও শুটিংয়ে ভর্তি হলেও ক্রিকেটে তার আগ্রহ বেশী হওয়ায় ক্রিকেট বিভাগে ভর্তির অপেক্ষায় রয়েছে। মেয়ের এমন সফলতায় মা-বাবা, ভাই-বোন, আত্বীয় সজন ও পাড়া প্রতিবেশী সবাই খুশী বলে তিনি এই প্রতিবেদককে জানিয়েছেন।
--

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close