০৮ মার্চ ২০২১, সোমবার ০৬:২১:৪৪ পিএম
সর্বশেষ:

১৯ জানুয়ারি ২০২১ ১২:১৩:২১ এএম মঙ্গলবার     Print this E-mail this

আপনারা পজিটিভলি লিখবেন, পজিটিভলি তুলে ধরবেন: স্বাস্থ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 আপনারা পজিটিভলি লিখবেন, পজিটিভলি তুলে ধরবেন: স্বাস্থ্যমন্ত্রী

সাংবাদিকদের সংবাদ তৈরি নয়, সংবাদ পরিবেশন করতে বললেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আপনারা পজিটিভলি লিখবেন, পজিটিভলি তুলে ধরবেন।

সোমবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ‘কোভিড-১৯ স্বাস্থ্য বুলেটিন-২০২০ মোড়ক উম্মোচন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আপনারা সংবাদ পরিবেশন করবেন। আবার অনেকেই আছে সংবাদ তৈরি করেন। আপনারা সুন্দর সংবাদ পরিবেশন করবেন। আপনাদের সংবাদে আমাদের কাজ আরও ভালো হবে। আমাদের যদি কোনো দোষ-ত্রুটি থাকে তা তুলে ধরলে আমরা আরও ভালো করে করতে পারবো।

কোভিড-১৯ স্বাস্থ্য বুলেটিন-২০২০ সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য বুলেটিন বাংলাদেশে করোনা মোকাবিলার দলিল। যেখানে গত নয় মাসের করোনা মোকাবিলার তথ্য তুলে ধরা হয়েছে। দেশে করোনা বারে বারে আসবে না। এ ইতিহাস তুলে ধরা দরকার। আগামী প্রজন্ম এ থেকে শিক্ষা নিতে পারবে। তারা জানতে পারবে কীভাবে একটা মহামারি মোকাবিলা করা হয়েছে।

তিনি বলেন, আগামী ২৫ থেকে ২৬ জানুয়ারি ৫০ লাখ করোনার টিকা দেশে আসবে। এর পাশাপাশি ভারত সরকার উপহার স্বরূপ বাংলাদেশকে কিছু টিকা দেবে। ভারত থেকে উপহার হিসেবে পাওয়া টিকা ও সরকারের কেনা টিকার প্রথম চালানের আগেই দেশে আসতে পারে। এ টিকা যে কোনো দিন চলে আসবে। এটা রাষ্ট্রীয় পর্যায়ের বিষয়, এ কারণে সঠিক দিন তারিখ এখনই বলতে চাই না।

তিনি বলেন, বেসরকারি পর্যায়ে টিকা আমদানি ও টিকা দানের ব্যবস্থা রাখা হবে। তবে সে ক্ষেত্রে টিকার দাম সরকার নির্ধারণ করে দেবে। এর নীতিমালা ও তৈরির প্রক্রিয়া চলছে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বাস্থ্য সচিব মো. আব্দুল মান্নান, কমিউনিটি ক্লিনিক স্বাস্থ্য সহায়তা ট্রাস্টি বোর্ড ও বিএমআরসি চেয়ারম্যান অধ্যাপক সৈয়দ মোদাচ্ছের আলী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, স্বাচিপের মহাসচিব অধ্যাপক এম এ আজিজ, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তাফা জালাল মহিউদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এইচআইএস অ্যান্ড ই হেলথ) অধ্যাপক ডা. মিজানুর রহমান প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close