০২ মার্চ ২০২১, মঙ্গলবার ০৪:২২:৪৭ এএম
সর্বশেষ:

২৪ জানুয়ারি ২০২১ ০৬:৪৭:৫২ পিএম রবিবার     Print this E-mail this

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় মনিরুলকে নিয়ে জয়ের স্বপ্ন নৌকার সমর্থকদের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভায় মনিরুলকে নিয়ে জয়ের স্বপ্ন নৌকার সমর্থকদের

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আগামী ১৪ ফেব্রুয়ারী আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ শিবগঞ্জ পৌরসভায় বৃহত্তর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল মনোনীত মেয়র পদ প্রত্যাশীদের গণসংযোগ আর প্রচার-প্রচারণায় জমে উঠছে পৌর এলাকা। প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে সম্ভাব্য প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। প্রতিশ্রুতি দিচ্ছেন শিবগঞ্জকে পরিছন্ন আধুনিক পৌরসভা গড়ার। প্রত্যেকেই দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি। আর ভোটাররা বলছেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।

প্রতিশ্রুতির ফুলঝুরি নিয়ে সম্ভাব্য প্রার্থীরা ছুটলেও অন্যদের চেয়ে ভোটারদের দৃষ্টি এবার আওয়ামীলীগের মেয়র পদপ্রার্থী সৈয়দ মনিরুল ইসলামের প্রতি বেশী লক্ষ্য করা গেছে। স্থানীয়ভাবে আওয়ামীলীগের প্রভাব থাকলেও ১৯৯৪ সালে পৌরসভা প্রতিষ্ঠিত হবার পর থেকে অদ্যাবধি শিবগঞ্জ পৌরসভায় আওয়ামীলীগের কোন প্রার্থীই নির্বাচিত হতে পারেননি। কখনো বিএনপি আবার কখনো জামায়াত কিংবা বিদ্রোহী প্রার্থীদের কাছে ধরাশায়ী হয়েছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দলটি।

১৯৯৫ সালে শিবগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচনে জয়ী হন বিএনপিপন্থী মোতাহারুল ইসলাম ঘেটু। ২০০০ সালের নির্বাচনে জামায়াতের প্রার্থী জাফর আলী নির্বাচিত হন। এরপর ২০০৬ এবং ২০১১ সালের নির্বাচনে বিএনপি নেতা শামিম কবির হেলিম নির্বাচিত হন।
পরবর্তীতে সর্বশেষ ২০১৫ সালে দলীয় প্রতীকে প্রথমবারের মত পৌর নির্বাচন অনুষ্ঠিত হলেও সেখানে নৌকার প্রতীকের প্রার্থী ময়েন খান জামানত হারান। প্রতিবারই এ পৌরসভায় আওয়ামীলীগের প্রার্থীরা পরাজিত হওয়ায় স্থানীয় নৌকা প্রতীকের সমর্থকদের মধ্যে সবসময় একটা চাপা কান্না বিরাজ করছে।

কিন্তু এবার প্রেক্ষাপট কিছুটা হলেও ভিন্ন বলে মনে করছেন অনেকে। কারণ একটাই। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ সালাম-বরকত হলের সাবেক সাধারন সম্পাদক সৈয়দ মনিরুল ইসলামকে নিয়ে নতুন করে স্বপ্ন দেখছেন স্থানীয় নৌকার সমর্থকরা। ইতোমধ্যে প্রতিদিনই পৌরসভার বিভিন্ন পাড়া মহল্লায় উঠান বৈঠক করে তিনি দলকে সুসংগঠিত করেছেন। করোনার মহামারীতে ছুটেছেন দিনরাত আক্রান্তদের দরজায়। তার প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন জিকে ফাউন্ডেশনের মাধ্যমে করোনাকালে শিবগঞ্জ পৌরসভা সহ উপজেলাজুড়ে প্রায় ২০ হাজার মানুষকে সহায়তা করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। মানবিক সহায়তায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন সৈয়দ মনিরুল ইসলামের ‘জিকে ফাউন্ডেশন’। এছাড়াও, এলাকার মানুষের বিভিন্ন সমস্যায় পাশে দাঁড়াচ্ছেন। সামাজিক আচার অনুষ্ঠানে দরিদ্র মানুষকে, মসজিদ, মন্দির, মাদ্রাসা, এতিমখানা, ধর্মীয় সভাসহ নানা সামাজিক কাজে বিভিন্নভাবে আর্থিক সহায়তা প্রদান করে আসছেন তিনি।

সৈয়দ মনিরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে স্কুল জীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়েছিলাম। সে সময় শহীদ সালাম-বরকত হলের সাধারন সম্পাদক নির্বাচিত হই। শিবিরের নানান ধরনের নির্যাতনের স্বীকার হয়েও বঙ্গবন্ধুর আদর্শ থেকে পিছপা হয়নি।

তাছাড়া, ২৭ বিসিএস এ ২৩ তম হয়েও তৎকালীন বিরোধী দলীয় সরকারের কারনে চাকরীতে যোগদান করতে পারিনি।
তিনি আরও বলেন, রাজনৈতিকভাবে নিপীড়িত জনতার পাশে ছিলাম, এখনও আছি।

ভোটারদের মধ্যেও ব্যপক সাড়া জাগিয়েছেন শিবগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকার এ মেয়র প্রার্থী।

ঘোষিত তফসিল অনুযায়ী শিবগঞ্জ পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারী।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close