২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার ০৯:১৫:২৩ এএম
সর্বশেষ:

২৩ ফেব্রুয়ারি ২০২১ ০২:০৮:৪৩ এএম মঙ্গলবার     Print this E-mail this

কলাপাড়ায় তিনদিন ব্যাপী গণনাট্য উৎসব উদযাপন

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি
বাংলার চোখ
 কলাপাড়ায় তিনদিন ব্যাপী গণনাট্য উৎসব উদযাপন

পটুয়াখালীর কলাপাড়ায় মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে তিনদিন ব্যাপী গণনাট্য উৎসব শেষ হয়েছে। পৌরসভার তত্ত্ববাবধায়নে কলাপাড়া বাউল সংঘ শহীদ শেখ কামাল অডিটরিয়ামে গণনাটকের আয়োজন করে। তিনদিন ব্যাপী এ গণনাট্য উৎসব রবিবার রাতে শেষে হয়েছে। স্বাস্থবিধি মেনে এ গণনাট্য উৎসব উদযাপন হওয়ায় অংশ নেয়া প্রতিটি নাট্যগ্রুপকে ধন্যবাদ জানায় উপস্থিত দর্শকরা।
আয়োজন কারীদেও সূত্রে জানা গেছে, গণনাট্য উৎসবের প্রথম দিন পরিবেশিত হয় বিন্দু নাট্যকলার পরিচালনায় নাটক ‘পরশ মনি’। ২০ ফেব্রুয়ারি পরিবেশিত হয় সৌখিন নাট্য গোষ্ঠীর পরিচালনায় নাটক ‘সচেতনতাই মুক্তি’। ২১ ফেব্রুয়ারি রাতে কলাপাড়া বাউল সংঘের পরিচালনায় পরিবেশিত হয় সামাজিক সচেতনতামূলক নাটক ‘নেশা’।এ নাট্য উৎসবের উদ্বোধণ করেন পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিববুর রহমান মহিব এমপি।
কলাপাড়া বাউল সংঘের সাধারণ সম্পাদক শামিম বেপারি বলেন, সমাজকে মাদকমুক্ত করার ব্যত্তয় নিয়ে মাদকের কুফল তুলে ধরতেই তারা মঞ্চায়ন করে নাটক নেশা। ইয়াবার ছোবল থেকে যুব সমাজকে রক্ষার জন্য তাদের এ প্রয়াস।
সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও একুশে ফেব্রুয়ারি উপলক্ষে মঞ্চায়িত প্রতিটি নাটকই ছিলো সমাজ সচেতনতামূলক। দীর্ঘবছর পর গণনাট্য উৎসব উদযাপন হওয়ায় অডিটরিয়াম ছিলো সব বয়ষের মানুষে পরিপূর্ণ। তবে ১৭ মার্চ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর শেষ দিনে একটি ভাল নাটক উপহার দিবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close