২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার ১০:২৬:৩৪ এএম
সর্বশেষ:

২৬ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৪০:০৬ পিএম শুক্রবার     Print this E-mail this

ইজিবাইকে চাঁদাবাজি ভ্রাম্যমান আদালতে তিন চাঁদাবাজের কারাদন্ড

আবুবকর সিদ্দিক জয়পুরহাট প্রতিনিধি
বাংলার চোখ
 ইজিবাইকে চাঁদাবাজি ভ্রাম্যমান আদালতে তিন চাঁদাবাজের কারাদন্ড

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেটের সামনে ইজিবাইক চালকদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র। ইজিবাইক থেকে চাঁদা আদায়ের ধারণকৃত ভিডিও চিত্র সংগ্রহ করে ব্যবস্থা নেয়ার আবেদন জানিয়ে তা জয়পুরহাট-২(আক্কেলপুর-কালাই ও ক্ষেতলাল) আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের কাছে পাঠিয়ে দেন ক্ষেতলাল উপজেলার শিক্ষার্থী তৌফিক হাসান। যিনি জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। চাঁদা আদায়ের এমন দৃশ্য দেখে হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন থানা পুলিশকে দ্রুত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন।

মঙ্গলবার বিকেলে থানা পুলিশ ঘটনাস্থল থেকে তিন জন চাঁদাবাজকে হাতেনাতে আটক করে। পরে তাঁদের তিনজনকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও হাবিবুল হাসান তিন জনকে দশ দিন করে বিনাশ্রম কারাদ- দেন।
দ-প্রাপ্তরা হলেন,আক্কেলপুর পৌরশহরের বিহারপুর মহল্লার ফজলুর রহমানের ছেলে মাসুদ রানা (২৫), একই মহল্লার বিরেন চন্দ্রের ছেলে অনন্ত কুমার (২৮) ও উপজেলার গোপীনাথপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে সোহেল রানা (২২)।
খোঁজ নিয়ে জানা গেছে,আক্কেলপুর কলেজ বাজারের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেট সংলগ্ন এলাকায় ইজিবাইক স্ট্যান্ড থেকে মাসুদ রানা, সোহেল রানা ও অনন্ত কুমার নিয়মিত চাঁদা আদায় করছিলেন। কলেজ বাজার এলাকার এক দোকান কর্মচারী তাঁর মোবাইল ফোনে ইজিবাইক থেকে চাঁদা আদায়ের দৃশ্য ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছেড়ে দেন। জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মাহমুদ গ্রামের বাসিন্দা তৌফিক হাসান ইজিবাইকে চাঁদাবাজির ভিড়িও চিত্রটি হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনের নজরের আনেন। হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন দ্রুত ব্যবস্থা নিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খাঁনকে নির্দেশ দেন। ওসির নেতৃত্বে থানা পুলিশ মঙ্গলবার বিকেল তিনটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেট এলাকা থেকে তিন চাঁদাবাজকে হাতে নাতে আটক করলে তারা পুলিশের কাছে চাঁদা আদায়ের কথা স্বীকার করে।
চাঁদাবাজির অভিযোগে আটক হওয়া মাসুদ রানা ও সোহেল রানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেটে লোকজন ও পুলিশ সদস্যদের সামনে বলেন, ‘ইজিবাইক থেকে তারা দশ টাকা করে চাঁদা তোলেন। কেউ দেয়, কেউ দেয়না। প্রায় এক বছর থেকে তারা এ টাকা আদায় করছেন। ইজিবাইক চালক অনন্ত কুমার থানা পুলিশের নাম ভাঙিয়ে তাঁদের কাছ থেকে প্রতি মাসে নয় হাজার টাকা নেন’।
অনন্ত কুমার নয় হাজার টাকা করে নেওয়া কথা স্বীকার করে বলেন, প্রতি রাতেই দুটি করে ইজিবাইক থানায় ডিউটি করে। একারণে খরচা বাবদ ওই টাকা নেওয়া হয়। এটি ওসি স্যার অবগত আছেন’।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খাঁন বলেন, থানায় কোনো ইজিবাইক দিয়ে রাতের বেলায় ডিউটি করানো হয় না। যদিও কখনো ডিউটি করানো হয় তাহলে নিজের পকেটের টাকায় ভাড়া পরিশোধ করি। কাজেই ইজিবাইক থেকে চাঁদা আদায়য়ের বিষয়টি জানা নেই। পুলিশের নাম ভাঙিয়ে কেউ যদি টাকা নেন তাহলে ব্যবস্থা নেওয়া হবে।
স্থানীয় সাংসদ ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ইজিবাইক থেকে চাঁদা আদায়ের ভিডিও ক্লিপ পাঠিয়ে শিক্ষার্থী তৌফিক হাসান ব্যবস্থা নেয়ার আবেদন করলে আক্কেলপুর থানার ওসিকে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছি। জয়পুরহাট জেলায় আমি কাউকে চাঁদাবাজি করতে দিব না’।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close