২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার ০৯:৫২:৪৯ এএম
সর্বশেষ:

০৯ মার্চ ২০২১ ১২:১৯:৪৮ এএম মঙ্গলবার     Print this E-mail this

নারী দিবসে বিএফডিএস যশোরে বিতর্ক প্রতিযোগিতা

মালেকুজ্জামান কাকা, যশোর
বাংলার চোখ
 নারী দিবসে বিএফডিএস যশোরে বিতর্ক প্রতিযোগিতা

 বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি যশোর-এর আয়োজনে ‘নারী বিতর্ক প্রতিযোগিতা ২০২১ এর আয়োজন করা হয়। আন্তর্জাতিক নারী দিবসকে কেন্দ্র করে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এমএমডিএফ বিডি) এর নিজ কার্যালয়ে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় এমএমডিএফ বিডি’র দুটি নারী বিতার্কিক দল অংশগ্রহণ করে। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএফডিএস যশোরের নির্বাহী সদস্য শ্রাবনী আক্তার বন্যা।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল।
প্রধান অতিথি উপজেলার ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল বলেন, বর্তমানে দেশের উন্নয়নে নারীদের ভূমিকা অনস্বীকার্য। একজন সফল পুরুষের পেছনেও কোন না কোন ভাবে নারীর ভূমিকা রয়েছে। একটা সময় ছিলো যখন আমাদের সমাজ কুসংস্কারে বিশ্বাসী ছিলো এবং নারীরা পর্যাপ্ত সুযোগ সুবিধা পেতো না। কিন্তু বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই সময় বদলাতে শুরু করেছে। আমাদের দেশের নারী ফ্রিল্যান্সারা বর্তমানে আউটসোর্সিংয়ের মাধ্যমে আত্মকর্মসংস্থানে দৃষ্টান্ত স্থাপন করছে। আমরা আশাবাদী এই নারীদের হাত ধরেই উন্নত বাংলাদেশ গঠন হবে।
বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি যশোরের চেয়ারম্যান শাহানুর শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির সাংগঠনিক সম্পাদক জহির ইকবাল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটি যশোর-এর সাধারণ সম্পাদক তবিবুর রহমান এবং উপস্থিত ছিলেন নান্দনিক সমাহার এর উদ্যোক্তা ইয়াসমিন সুলতানা, রওশন ক্রিয়েশনস এর উদ্যোক্তা রওশন আরা ইকা ও এ্যাবাকাস আইটির পরিচালক আফরোজা খাতুন।
‘ফ্রিল্যান্সিং খাতে নারীর পদচারণাই নিশ্চিত করতে পারে নারী আত্মকর্মসংস্থান’ শীর্ষক বিষয়টিকে কেন্দ্র করে সনাতনী বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের দায়িত্ব পালন করেন এমএমডিএফ বিডি-র কো-চেয়ারম্যান সানজিদা ইয়াসমিন অপি। প্রতিযোগিতায় সামান্য নম্বরের ব্যবধানে পক্ষ দল জয় লাভ করে। বিতর্কে শ্রেষ্ঠ বক্তার গৌরব অর্জন করে বিপক্ষ দলের দলনেতা মারদিয়া সুলতানা তৌসা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অতিথিরা বিতর্কে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন।
এসময় স্বপ্নদেখো সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে অধিকারবঞ্চিত শিশুদের নিয়ে ৭ মার্চ উপলক্ষে চিত্রাঙ্কণ ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিএফডিএস যশোরের নির্বাহী সদস্য শ্রাবনী আক্তার বন্যা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close