২০ এপ্রিল ২০২১, মঙ্গলবার ১০:০৫:২৮ এএম
সর্বশেষ:

০৩ এপ্রিল ২০২১ ০৪:২২:৪৫ পিএম শনিবার     Print this E-mail this

চলচ্চিত্র দিবস আজ : রঙিন এফডিসিতে উৎসব নেই

বিনোদন ডেস্ক
বাংলার চোখ
 চলচ্চিত্র দিবস আজ : রঙিন এফডিসিতে উৎসব নেই

আজ ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের এই দিনে তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) গঠনের প্রস্তাব উত্থাপন করেন।

এই দিনকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়।

এরপর থেকে প্রত্যেক বছরই চলচ্চিত্র দিবস ঘিরে এফডিসি রঙিন হয়ে হঠে। চলচ্চিত্রাঙ্গনের মানুষেরা নানা আয়োজনে পালন করেন দিনটি। এবারও সেজেছে বর্ণিল আলো আর সাজে। কিন্তু বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপের কারণে চলচ্চিত্র দিবসে থাকছে না কোনো উৎসব আমেজ।

চলচ্চিত্রের নানা সংগঠন দিনটিকে ঘিরে মাসখানেক আগে থেকে প্রস্তুতি নিলেও তার বাস্তবায়ন করতে পারছে না করোনা সংক্রমণের ভয়ে। জানা গেছে, আজ এফডিসিতে স্বাস্থ্যবিধি মেনে কিছু সভা সেমিনার অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, প্রতি বছরই এফডিসিতে স্মরণিকা প্রকাশ, লাইভ টক শো, লাল গালিচা সংবর্ধনা, মেলা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, পুতুল নাচ, নাগরদোলা, বায়োস্কোপ ও সাংস্কৃতিক পরিবেশনা করা হয় চচ্চিত্র দিবসে।

চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ ঢাকাই সিনেমার সব সংগঠন মিলে একসঙ্গে উদযাপন করে দিবসটি। এছাড়া বাংলাদেশ শিল্পকলা একাডেমিও দিবসটি উদযাপন করে। এ বছর থমকে গেছে সব।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close